বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানি ৭দিন বন্ধ

বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানি ৭দিন বন্ধ

ছবিঃ সংগৃহীত।

সনাতন ধর্মাবলম্বীদের সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা ও সাপ্তাহিক ছুটি সহ দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা আমদানি-রপ্তানী কার্যক্রম ৭ দিন বন্ধ। তবে বন্দরের ইমিগ্রেশনে যাত্রী পারাপার ও বন্দর সংশ্লিষ্ট সকল কার্যক্রম সেবা চালু থাকবে।

বাংলাবান্ধা আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন জানান ফুলবাড়ি এক্সপোর্টার এন্ড ইম্পোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ফুলবাড়ি ২ বর্ডার লোকার ট্রাক অনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর সাথে দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে দূর্গাপূজা ও সাপ্তাহিক ছুটি সহ চারদেশীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) ২১ অক্টোবর/২৩ থেকে ২৭ অক্টোবর/২৩ পর্যন্ত অর্থাৎ ৭ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ অক্টোবর শনিবার থেকে বন্দর কার্যক্রম যথারীতি চলবে।

কাস্টম সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ম আহবায়ক সাইদুর রহমান জানান, দূর্গা পূজা উপলক্ষে কাস্টম শুল্ক স্টেশন ও আমদানি-রপ্তানিকারক গ্রুপ আলোচনা সাপেক্ষে ২১ অক্টোবর/২৩ থেকে ২৭ অক্টোবর/২৩ পর্যন্ত অর্থাৎ ৭ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়ের মধ্যে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সকল প্রকার আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, দূর্গাপুজা উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশনে যাত্রী পারাপার চলমান থাকবে।

 

বাংলাবান্ধা শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, পবিত্র ঈদুল আযহায় বাংলাবান্ধা স্থলন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সেবা অব্যাহত থাকবে।