বিকেলে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন কাদের

বিকেলে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে পূজামণ্ডপ পরিদর্শন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার বিকেল ৪টায় তিনি রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে যাবেন।

শুক্রবার পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন ওবায়দুল কাদের। শুক্রবার গতকাল সকালে আওয়ামী লীগের সভানেত্রীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে দুর্গাপূজা চলাকালে হিন্দুদের পূজামণ্ডপ, বাড়িঘরের পাহারা দিতে সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্দেশ দেন।

গতকাল মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা। আগামী ২৪ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে পাঁচদিনব্যাপী এ উৎসব।

এবার সারাদেশে ৩২ হাজার ৪০৮টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। আর রাজধানী ঢাকায় এবার পূজা অনুষ্ঠিত হচ্ছে ২৪৬টি মণ্ডপে। গতবছর সারাদেশে ৩২ হাজার ১৬৮টি মন্দিরে এবং রাজধানীতে ২৪১টি মন্দিরে পূজা অনুষ্ঠিত হয়েছিল।

দুর্গাপূজা উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশের প্রতিটি পূজামণ্ডপের নিরাপত্তা রক্ষায় পুলিশ, আনসার, বিজিবি, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি প্রায় প্রতিটি মণ্ডপে স্বেচ্ছাসেবক বাহিনী দায়িত্ব পালন করছে।