গাজায় হামলার প্রতিবাদে আরব অভিনেত্রীর বিক্ষোভ

গাজায় হামলার প্রতিবাদে আরব অভিনেত্রীর বিক্ষোভ

সংগৃহীত

চলমান ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ নিয়ে সরব হয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের বিনোদন অঙ্গনের তারকারা। এবার এ তালিকায় নাম উঠল আরব অভিনেত্রী সিরীয় বংশোদ্ভূত আরব অভিনেত্রী সুজান নাদিম আলদিনের। ইজিপ্ট টুডের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

আমেরিকায় বসবাসকারী ইহুদীদের একাংশ এই যুদ্ধে ফিলিস্তিনকে সমর্থন করছেন। তারা সম্প্রতি জড়ো হয়েছিলেন মার্কিন কংগ্রেসের সামনে। সেখানে ফিলিস্তিনকে সমর্থন করে বিক্ষোভ করেছেন। ওই বিক্ষোভে যোগ দিয়েছিলেন সুজান।

এদিকে সামাজিক মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেছেন সুজান। সেখানে দেখা গেছে মার্কিন কংগ্রেসের সামনে জড়ো হয়ে এই বন্ধের দাবিতে আন্দোলন করছেন ইহুদিদের অনেকে। কোনো ধরনের অজুহাত না দেখিয়ে ফিলিস্তিন ইস্যুতে সবাইকে আওয়াজ তুলতে আহ্বান জানিয়েছে তারা।

একজন শিল্পী হিসেবে সুজান মনে করেন, আরব ইস্যুতে বিশেষ করে ফিলিস্তিনের সমর্থনে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জায়গা রয়েছে। যুদ্ধ এবং সংঘাতময় পরিস্থিতি নিয়ে এ অভিনেত্রী বলেন, ‘আমাদের আরব কণ্ঠস্বর অবশ্যই শোনা উচিত, আমরা ফিলিস্তিনের পতাকা প্রদর্শন ও উত্তোলন করেছি, যাতে ফিলিস্তিনে কী চলছে সেই সত্য গোটা বিশ্ব শুনতে পায়।’

এর আগেও বিভিন্ন ইস্যুতে সরব ভূমিকা রেখেছেন এই অভিনেত্রী। বিশেষ করে সিরিয়া সংকট নিয়েও নানা সময় আলোচনায় এসেছে সুজানের নাম।