খালেদা জিয়ার চিকিৎসায় বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসক আনার চেষ্টা

খালেদা জিয়ার চিকিৎসায় বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসক আনার চেষ্টা

খালেদা জিয়ার চিকিৎসায় বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসক আনার চেষ্টা

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ থেকে বিশেষজ্ঞ চিকিৎসক আনার চেষ্টা করছে বিএনপি ও তার পরিবার।মঙ্গলবার (২৪ অক্টোবর) দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে অসুস্থ। ২ মাসেরও বেশি সময় ধরে এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তার বিদেশে উন্নত চিকিৎসার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে বারবার সরকারের কাছে বলার পরও কোনো ব্যবস্থা করা হচ্ছে না।’

এই পরিস্থিতিতে তাকে বিদেশে নেয়ার সুযোগ না পাওয়ায় পরিবার ও দলের পক্ষ থেকে বিদেশ থেকে বিশেষজ্ঞ চিকিৎসক আনার জন্য চেষ্টা করা হচ্ছে বলে জানান শায়রুল।

এদিকে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সোমবার (২৩ অক্টোবর) দিবাগত ভোর রাতে খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়া হয়েছিল। পরে মঙ্গলবার বেলা ১১টায় আবার তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

গত ৯ আগস্ট থেকে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরই মধ্যে খালেদা জিয়াকে বেশ কয়েক দফায় সিসিইউতে নেয়া হয়েছে। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।