চট্টগ্রামে মাদক মামলায় নারীর ৫ বছর কারাদণ্ড

চট্টগ্রামে মাদক মামলায় নারীর ৫ বছর কারাদণ্ড

চট্টগ্রামে মাদক মামলায় নারীর ৫ বছর কারাদণ্ড

চট্টগ্রামে মাদক পাচার মামলায় এক নারীকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।  বুধবার (১ নভেম্বর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।হামিদা বেগম (৩৫) কক্সবাজার সদর থানার রুমালিয়ারছড়া এলাকার মৃত জয়নাল আবেদীনের স্ত্রী।রায়ের বিষয়টি নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।রায়ের সময় আদালতে অনুপস্থিত ছিলেন আসামি হামিদা। জামিন পাওয়ার পর পালিয়ে যান হামিদা।

জানা যায়, ২০১৬ সালের ১৬ জুন কর্ণফুলী থানার মইজ্জারটেক এলাকা থেকে হামিদা বেগমকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে ১ হাজার ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় তৎকালীন কর্ণফুলী থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদী হয়ে থানায় মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ১৫ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০২০ সালের ৬ ডিসেম্বর হামিদা বেগমের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী  বলেন, চারজন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ইয়াবা পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত হামিদা বেগমকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। হালিমা জামিনে বের হওয়ার পর থেকে পলাতক। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সূত্র : ইউএনবি