সেকেন্ডে মোটরসাইকেলের তালা খুলতেন তারা

সেকেন্ডে মোটরসাইকেলের তালা খুলতেন তারা

ছবিঃ সংগৃহীত।

কৌশলে কয়েক সেকেন্ডের মধ্যে মোটরসাইকেলের তালা খুলতেন মোহাম্মদ আলী। এরপর ওই মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান। এভাবেই ১০ বছরের বেশি সময় ধরে সহযোগিদের নিয়ে ঝিনাইদহসহ দক্ষিণাঞ্চলের ১৮ জেলায় মোটরসাইকেল চুরি করতেন তিনি। 

মোহাম্মদ আলীকে গত মাসের ২৩ তারিখে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যে সহযোগী দুইজনকে গ্রেপ্তার করা হয়। তাদের স্বীকারোক্তিতে সাতক্ষীরার বিভিন্ন এলাকা থেকে ১১টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। 

গ্রেপ্তার তিনজন হলেন- সাতক্ষীরা জেলার বংশিপুর গ্রামের মোহাম্মদ আলী, ভ্যাটখালী গ্রামের মনিরুজ্জামান, খুলনা জেলার চালনা গ্রামের হেলাল। মোহাম্মদ আলীর বিরুদ্ধে ঝিনাইদহ, খুলনা, মাগুরা, সাতক্ষীরা, কুষ্টিয়াসহ বিভিন্ন থানায় ১৫টি মামলা রয়েছে। 

শনিবার সকাল ১০টার দিকে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঝিনাইদহের পুলিশ সুপার (এসপি) আজিম-উল-আহসান। তিনি জানান, ঝিনাইদহ শহর থেকে মোটরসাইকেল চুরির ঘটনায় গত মাসের ২২ তারিখে সদর থানায় মামলা হয়। এর পরদিন সাতক্ষীরার শ্যামনগর থানা এলাকা থেকে মোহাম্মদ আলীকে গ্রেপ্তার করা হয়। পরে তার সঙ্গে জড়িত আরও দু’জনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার আজিম-উল-আহসান আরও জানান, কৌশলে কয়েক সেকেন্ডের মধ্যে মোটরসাইকেলের তালা খুলতে পারেন মোহাম্মদ আলী। এরপর ওই মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান। এভাবেই ১০ বছরের বেশি সময় ধরে সহযোগিদের নিয়ে ঝিনাইদহসহ দক্ষিণাঞ্চলের ১৮ জেলায় মোটরসাইকেল চুরি করতেন তিনি। 

এসপি জানান, চক্রটি দক্ষিণাঞ্চলের ১৮টি জেলায় মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িত। গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদের পর বৃহস্পতিবার রাতে সাতক্ষীরা জেলার কালীগঞ্জ, শ্যামনগর, আশাশুনিসহ বিভিন্ন এলাকা থেকে চোরাই ১১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। উদ্ধার মোটরসাইকেলগুলো পর্যায়ক্রমে তাদের মালিকদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান পুলিশ ‍সুপার।