ইটভাটায় মাটিচাপায় শ্রমিকের মৃত্যু

ইটভাটায় মাটিচাপায় শ্রমিকের মৃত্যু

সংগৃহীত

বরিশালের বাকেরগঞ্জের কলসকাঠী ইউনিয়নের বলাকা ব্রিকফিল্ডের মাটির স্তূপে চাপা পড়ে আলমগীর হোসেন (৩২) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। তিনি সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার চাঁদনীমুখা গ্রামের মৃত কাউস গাজীর ছেলে। শুক্রবার (৩ নভেম্বর) সন্ধ্যায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

প্রত্যক্ষদর্শী বলাকা ব্রিকফিল্ডে কর্মরত শ্রমিক আবু ইসহাক জানান, শুক্রবার সকাল থেকে স্তূপ থেকে মাট কেটে অন্যত্র নেওয়ার কাজ করছিলেন তারা দুই জন। আকস্মিক মাটির স্তূপ ধসে আলমগীরের শরীরের ওপর পড়ে। এতে জ্ঞান হারিয়ে ফেললে দ্রুত তাকে স্থানীয় হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণ করেন। খবর পেয়ে দুপুরে পুলিশ লাশ উদ্ধার করে থানা নিয়ে যায়।

ব্রিকফিল্ডের মালিক খবির মীরা জানান, ভাটায় কাজ করতে গিয়ে অসাবধানতবশত দুর্ঘটনায় আলমগীরের মৃত্যু হয়েছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর এবং দাফন কাফনে তার পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা করা হচ্ছে।

বাকেরগঞ্জ থানার ওসি এস এম মাকসুদুর রহমান জানান, এ ঘটনায় অপমৃত্যুর মামলা করা হয়েছে। শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে লাশের ময়নাতদন্ত করা হয়। পরিবারের সদস্যদের কোনও অভিযোগ না থাকায় লাশ হস্তান্তর করা হয়।