পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের নারীদের

পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের নারীদের

সংগৃহীত

পিছিয়ে থেকেও সিরিজ জিতে নিলো বাংলাদেশ। সিরিজের শেষ ওয়ানডেতে পাকিস্তানকে হারিয়ে সিরিজ নিশ্চিত করলো ২-১ ব্যবধানে। আজ মিরপুরে সিরিজ নির্ধারণী ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ৭ উইকেটে।

টসে জিতে আগে ব্যাট করতে নামা পাকিস্তানকে আটকে দেন নাহিদা ও রাবেয়া খান। সিদরা আমিনের ৮৪ রানের ইনিংসের পরও ১৬৬ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান। বিপরীতে শতরানের উদ্বোধনী জুটিতেই জয়ের সুবাস পেয়ে যায় বাংলাদেশ। এরপর তিন উইকেট হারালেও ৪৫.৪ ওভারেই জয় নিশ্চিত করে টাইগ্রেসরা।

বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন ফারজানা ও মুর্শিদা খাতুন। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪০ রান যোগ করেন তারা দুজন। দেখেশুনে ব্যাটিং করে হাফ সেঞ্চুরি তুলে নেন উভয়েই। তবে জয় নিশ্চিত করে ফেরা হয়নি তাদের।

৩৫ ওভার শেষে ১২৫ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ফারজানা ফেরেন ১১৩ বলে ৬২ রান করে। ৩৭তম ওভারে ফেরেন মুর্শিদা। তার ব্যাটে আসে ১০৬ বলে ৫৪ রান। কোনো বল খেলার আগেই রান আউট হয়ে ফেরেন ফাহিমা খাতুন, ডায়মন্ড ডাক তার নামের পাশে।

এরপর আর কোনো উইকেট হারাতে হয়নি বাংলাদেশকে। ৭ উইকেটের জয়ের দিনে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ১৮ এবং সোবহানা মুস্তারি অপরাজিত ছিলেন ১৯ রানে।

অবশ্য টসে জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু পেয়েছিল পাকিস্তান। উদ্বোধনী জুটিতে সাদাফ সামস এবং সিদরা মিলে ৬৫ রান যোগ করেন। নাহিদের স্পিনের ফাঁদে পড়ে লেগ বিফোর উইকেট হয়ে সামস ফিরলে ভাঙে তাদের এই জুটি। পাকিস্তানের এই ওপেনার আউট হয়েছেন ৩১ রানের ইনিংস খেলে।

তবে এরপর আর কেউ ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। এক প্রান্ত আগলে রেখে পাকিস্তানকে একাই টেনেছেন সিদরা। সেঞ্চুরি না পেলেও ৮৪ রানের ইনিংসে ভর করেই পাকিস্তান পায় ১৬৬ রানের পুঁজি।

বাংলাদেশের হয়ে নাহিদা ৩টি এবং রাবেয়া নেন ২টি উইকেট।