৩ দেশে নিষিদ্ধ হলো ‘টাইগার-৩’

৩ দেশে নিষিদ্ধ হলো ‘টাইগার-৩’

সংগৃহীত

‘টাইগার-৩’ সিনেমাটি ৩টি দেশে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে। যদিও এখন পর্যন্ত এ নিয়ে মুখ খোলেননি সিনেমার অভিনেতারা বা এর টিম।

১২ নভেম্বর আসছে সালমান খান আর ক্যাটরিনা কাইফের ‘টাইগার-৩’। এরই মধ্যেই সিনেমা নিয়ে শুরু হয়েছে মাতামাতি। বিগত কয়েক ঈদের সিনেমা ফ্লপের কারণে এবার ভাইজান বেছে নিয়েছেন দিওয়ালির উৎসবকে।

এরই মধ্যে ১০ কোটির উপরে টিকিট প্রি বুকিং হয়েছে। কিন্তু ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে, এশিয়ার ৩টি দেশে ‘টাইগার-৩’ সিনেমার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

জানা গেছে, মধ্যপ্রাচ্যের ৩টি দেশ ওমান, কাতার এবং কুয়েতে ‘টাইগার-৩’ সিনেমার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে সেই দেশে থাকা সালমান খানের ভক্তরা আর দেখতে পারবেন না এ স্পাই থ্রিলার।

এসব দেশে নিষেধাজ্ঞা আরোপের পেছনের কারণ হলো ইসলামী দেশ ও সেখানকার মানুষদের নেতিবাচক আলোকে চিত্রিত করা। যদিও সালমান খান, বা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে এখন এই নিয়ে কোনো বিবৃতি প্রকাশ করা হয়নি।

‘টাইগার-৩’ সিনেমার অগ্রিম টিকিট বুকিং শুরু হয়েছিল ৫ নভেম্বর, সিনেমা মুক্তির ঠিক এক সপ্তাহ আগে। অগ্রিম টিকিট বুকিং অসাধারণ সাড়া ফেলেছে। সালমান খানকে নিয়ে ক্রেজ চোখে পড়ার মতো। সিনেমা বাণিজ্য বিশ্লেষক এবং চলচ্চিত্র সমালোচক তরণ আদর্শ জানিয়েছেন, সিনেমাটি মাত্র চার দিনে পিভিআর এবং সিনেপোলিসসহ জাতীয় চেইনগুলোতে ১ লাখ টিকিট বিক্রি হয়েছে।

‘টাইগার-৩’ টাইগার ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তিটি পরিচালনা করেছেন মনীশ শর্মা। আসন্ন স্পাই-থ্রিলারে সালমান এবং ক্যাটরিনা অর্থাৎ টাইগার আর জোয়ার কেমিস্ট্রি, চোখ ধাঁধানো অ্যাকশন দেখতে পারবেন দর্শকরা।

হিন্দি, তামিল ও তেলেগু- এ তিন ভাষায় মুক্তি পাবে ‘টাইগার-৩’। সালমান আর ক্যাটরিনার সিনেমায় ভিলেন হিসেবে দেখা মিলবে ইমরান হাসমির। এছাড়াও রয়েছেন কুমুদ মিশ্র, রেবতী, ঋদ্ধি ডোগরারা।