পটুয়াখালীতে এক মায়ের গর্ভে ৪ সন্তানের জন্ম

পটুয়াখালীতে এক মায়ের গর্ভে ৪ সন্তানের জন্ম

সংগৃহীত

পটুয়াখালী পৌর‌ শহরের বেসরকারি একটি ক্লিনিকে এক প্রসূতি নারীর গর্ভে একসঙ্গে চার শিশুর জন্ম হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) রাতে হলিটাচ হসপিটালে সোয়া নয়টার দিকে অস্ত্র পাচারের মাধ্যমে শিশুরা ভূমিষ্ট হয়।

শহরের শান্তিবাগ এলাকার বাসিন্দা মাজাহারুল ইসলাম এর স্ত্রী সানজিদা সুলতানার প্রসব বেদনা অনুভব হলে বিকাল চারটার দিকে তিনি বেসরকারি এই হাসপাতালে ভর্তি হয়। 

পরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগের সহকারী অধ্যাপক, বিশেষজ্ঞ ও সার্জন জাকিয়া সুলতানার তত্ত্বাবধায়নে সোয়া নয়টা থেকে রাত এগারোটা পর্যন্ত অস্ত্র পাচারের পর একে একে চার শিশুর জন্ম হয়েছে।

জানা যায় যে, এদের মধ্যে প্রথম ও দ্বিতীয় মেয়ে শিশু, তৃতীয় ছেলে শিশু ও চতুর্থ মেয়ে শিশুর জন্ম হয়েছে। পরে রাত সোয়া এগারোটার দিকে শিশুদের চিকিৎসার জন্য শিশু বিশেষজ্ঞের শরণাপন্ন হয়েছে পরিবার।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ও সার্জন জাকিয়া সুলতানা বলেন, প্রথম থেকেই এই রোগী আমার তত্ত্বাবধানে ছিলো। রোগীর ডায়বেটিস, থাইরয়েড ও উচ্চ রক্তচাপ থাকায় কিছু জটিলতা তৈরি হয়। তাই এই প্রসূতি নারী সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ডেলিভারি করানো হয়েছে। তার এক ছেলে তিন মেয়ে হয়েছে। মা বর্তমান সম্পূর্ণ সুস্থ, শিশুদের ঝুঁকি বিবেচনায় বিশেষায়িত শিশু পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়েছে।