স্বামীকে তালাক দিয়ে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

স্বামীকে তালাক দিয়ে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

ছবিঃ সংগৃহীত।

নড়াইলে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করছেন এক তরুণী। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল থেকে সদর উপজেলার দলজিৎপুরের তাহের মোল্লার বাড়িতে অবস্থান করছেন তিনি। এ ঘটনার পর থেকে আত্মগোপনে রয়েছেন তাহের।

 

স্থানীয় ও পরিবার সূত্র জানায়, ওই গ্রামের বাবু মোল্লার ছেলে তাহের মোল্লার সঙ্গে ওই তরুণীর দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক চলে আসছিল। তরুণীর পরিবার ঘটনাটি জানার পর অন্যত্র বিয়ে দিয়ে দেয়। কিন্তু বিয়ের পরও তাদের সম্পর্ক চলতে থাকে। একপর্যায়ে প্রেমিক তাহের বিয়ের প্রলোভন দেখিয়ে ওই তরুণীকে স্বামীর ঘর ছাড়তে বাধ্য করে। স্বামীকে তালাক দিয়ে সংসার ছড়ে চলে আসেন তিনি।

বিষয়টি নিয়ে এলাকায় কয়েক দফায় বৈঠক হয়। এতে তিনমাস পর বিয়ে করে তাকে ঘরে তুলে নেওয়ার প্রতিশ্রুতি দেন তাহের। পরে বিয়ে করতে অস্বীকৃতি জানান তিনি। বাধ্য হয়ে ভুক্তভোগী ওই তরুণী বিয়ের দাবিতে তাহেরের বাড়িতে অনশন করছেন।

ভুক্তভোগী ওই তরুণী বলেন, তাহের বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার কথায় স্বামীকে ডিভোর্স দিয়ে চলে আসছি। কিন্তু তাহের এখন বিয়ে করতে চাচ্ছে না। স্ত্রীর মর্যাদা পেতে এখন অনশন করছি।

 

এদিকে অভিযুক্ত তাহেরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি, ঘটনার পর থেকে পলাতক রয়েছেন। এ বিষয়ে তাহেরের পরিবারের সদস্যরা কোনো কথা বলতে রাজি হননি।

নড়াইল সদর উপজেলার শাহাবাদ ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া বলেন, বিষয়টি শুনেছি। দুই পক্ষের সঙ্গে কথা বলে বিস্তারিত জানানো যাবে।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান বলেন, আমরা বিষয়টি শুনেছি। চেয়ারম্যান-মেম্বারদের মাধ্যমে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।