বিআইসিএম-এ ক্যাপিটাল মার্কেট প্রোগ্রামের সার্টিফিকেট অ্যাওয়ার্ড সেরিমনি

বিআইসিএম-এ ক্যাপিটাল মার্কেট প্রোগ্রামের সার্টিফিকেট অ্যাওয়ার্ড সেরিমনি

সংগৃহীত

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) কর্তৃক পরিচালিত পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ক্যাপিটাল মার্কেট (পিজিডিসিএম) প্রোগ্রামে উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ইন্সটিটিউটের মাল্টিপারপাস হলে এ সনদ বিতরণ করা হয়।

সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্মসচিব ড. নাহিদ হোসেন এবং অর্থমন্ত্রীর একান্ত সচিব (যুগ্মসচিব) ড. মোঃ ফেরদৌস আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআইসিএম এর নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পিজিডিসিএম প্রোগ্রামের সমন্বয়কারী ও সহকারী অধ্যাপক জনাব কাশফীয়া শারমিন, শিক্ষার্থীদের পক্ষ হতে জনাব সুজয় দাস ও জনাব তাসনিয়া তাবাসসুম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিআইসিএম এর সহকারী অধ্যাপক জনাব মোঃ হাবিবুল্লাহ ও অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন ইন্সটিটিউটের পরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব নাজমুছ সালেহীন।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বলেন, ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত দেশে পরিণত করতে হলে দক্ষ মানবসম্পদ দরকার। আর দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে শিক্ষার কোন বিকল্প নাই। বিআইসিএম দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে ড. নাহিদ হোসেন বলেন, বিআইসিএম থেকে শিক্ষা গ্রহণ করে বাস্তব জীবনে কাজে লাগাতে পারলে তবেই সার্থকতা আসবে।

অন্যদিকে ড. মোঃ ফেরদৌস আলম এই ডিপ্লোমা প্রোগ্রামটি শিক্ষার্থীদের পেশাগত জীবনে ভ্যালু যোগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

বিআইসিএম এর নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার পিজিডিসিএম প্রোগ্রাম সম্পন্ন করায় শিক্ষার্থীদের অভিনন্দন জানান। প্রোগ্রামটি সম্পন্ন করার মাধ্যমে শিক্ষার্থীগণ পেশাগত জীবনে যাতে উপকৃত হন সে ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সনদ বিতরণ অনুষ্ঠানে মোট ১২৫ জন শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়। বিআইসিএম কর্তৃক পরিচালিত পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ক্যাপিটাল মার্কেট (পিজিডিসিএম) প্রোগ্রামটি পুঁজিবাজারের উপর ২৪ ক্রেডিট বিশিষ্ট একটি প্রোগ্রাম। প্রোগ্রামটি ৯ মাসে, দুই সেমিস্টারে বিভক্ত। একমাত্র বিআইসিএম পুঁজিবাজার সংশ্লিষ্ট বিশেষায়িত পিজিডি প্রোগ্রাম পরিচালনা করে থাকে, যা পুঁজিবাজার সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের জ্ঞান ও দক্ষতা উন্নয়ন এবং পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে এবং পুজিবাজারে ক্যারিয়ার গড়ার জন্য বিশেষভাবে স্বীকৃত।