মনোনয়ন কিনলেন এসডি রুবেলও

মনোনয়ন কিনলেন এসডি রুবেলও

ছবি: সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম কিনলেন গায়ক, অভিনেতা ও পরিচালক এসডি রুবেল। তিনি আওয়ামী লীগের হয়ে এবার ঢাকা ৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। 

কালের কন্ঠের সঙ্গে আলাপকালে তিনি জানান, গতকাল সোমবার তিনি মনোনয়ন ফরম কিনেছেন এবং আজ সেটি জমা দিয়েছেন। 
‘লাল বেনারশী’ খ্যাত এই গায়ক বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়, শান্তিনগর, সেগুন বাগিচা, পল্টন, রমনার আশপাশ এলাকা মিলে ঢাকা ৮ আসন। এই আসনেই আমার বাসা। তাই এখানেই মনোনয়ন চেয়েছি।’

মনোনয়ন পাবেন কিনা জানতে চাইলে বলেন, ‘আমি আপনাদের মাধ্যমে জাতির উদ্দেশ্যে বলতে চাই, জীবনের সার্থকতা আমার কাছে তখনই মনে হয় যখন গানের পাশাপাশি মানুষের সেবা করা যায়। তাই আমার কাছে মনে হয়েছে যে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের মাধ্যমে যদি জনসেবাটা করতে পারি তাহলে আমার আর কিছু চাওয়ার নাই। আসলে আমার জনসেবা করতে চাওয়াটাই মুখ্য। যদি সুযোগ পাই সেটা করে যাবো।’ নব্বই দশকে গানের জগতে পা রাখেন এস ডি রুবেল। তার প্রথম একক অ্যালবামের নাম ‘অশ্রু’।

 তার বিখ্যাত গানগুলোর মধ্যে রয়েছে ‘অনেক বেদনা ভরা আমার এ জীবন’, ‘লাল বেনরশী’সহ বেশ কিছু গান। গায়কের পাশাপাশি তিনি একাধারে একজন গীতিকার, সুরকার, অভিনেতা, পরিচালক ও প্রযোজক। তিনি প্রায় ৮-১০টির মত নাটক ও টেলিফিল্মের প্রযোজনা করেছেন।

এক সাক্ষাৎকারে জানিয়েছেন প্রায় ১৪০০ বাংলা গানে কন্ঠ দিয়েছেন তিনি এবং শ খানেক চলচ্চিত্রের গানেও কন্ঠও দিয়েছেন। এছাড়া চলচ্চিত্রে অভিনয় ও প্রযোজনা করেছেন তিনি।  ২০১৮ সালে বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির সহসম্পাদক হিসেবে দায়িত্ব পান রুবেল ।