বিকেলের নাস্তায় ঝটপট ফুলকপির পাকোড়া

বিকেলের নাস্তায় ঝটপট ফুলকপির পাকোড়া

ছবি: সংগৃহীত

যারা সবজি খেতে ভালবাসেন তাদের কাছে ফুলকপি বরাবরই খুব প্রিয়। ফুলকপি দিয়ে তৈরি নানা রকম সুস্বাদু খাবারও তাদের পছন্দের তালিকায় প্রাধান্য পায়। আর সে তালিকায় যুক্ত করতে পারেন ফুলকপির পাকোড়া। শীতের বিকেলে গরম গরম ফুলকপির পাকোরার স্বাদই যেনো আলাদা। গরম চায়ের সঙ্গে বিকেলের নাস্তায় বড় কিংবা ছোট সকলের মন জয় করবে এই ফুলকপির পাকোড়া।

চটজলদি মজাদার খাবারটি তৈরির রেসিপি জেনে নিন-

যা যা লাগবে:

ফুলকপি, ১/৩ কাপ কর্ন ফ্লাওয়ার, ১/৪ কাপ ময়দা, স্বাদ মতো লবণ, ১/৪ কাপ চালের গুড়া, আধা চা চামচ আদাবাটা, আধা চা চামচ রসুনবাটা, ১ টেবিল চামচ মরিচের গুড়া, আধা চা চামচ হলুদের গুড়া, আধা চা চামচ জিরার গুড়া, আধা চা চামচ ধনিয়া গুড়া, টমেটো সস, ব্রেড ক্রাম্ব, তেল

বানাবেন যেভাবে:

ফুলকপি বড় টুকরা করে কেটে ভালো করে ধুয়ে নিন। অন্যদিকে চুলায় হাঁড়িতে পর্যাপ্ত পানি দিন। পানি ফুটে উঠলে ১ টেবিল চামচ লবণ দিয়ে এতে ফুলকপির টুকরোগুলো ৩ মিনিটের জন্য ঢেকে দিন হাঁড়ি। ফুলকপির কাঁচা ভাব চলে গেলে পানি থেকে উঠিয়ে আধা ঘণ্টার জন্য নরমাল ফ্রিজে রেখে দিন। পরে ব্রেড ক্রাম্ব ও তেল বাদে বাকি সব উপকরণ একসঙ্গে মিশিয়ে অল্প অল্প করে পানি দিয়ে ব্যাটার তৈরি করুন। ফুলকপির টুকরোগুলো ব্যাটার দিয়ে ভালো করে কোট করে ব্রেড ক্রাম্বে গড়িয়ে গরম তেলে ভেজে তুলুন। এবার পরিবেশন করুন গরম গরম ফুলকপির পাকোড়া।