বেরোবিতে দুই দিনব্যাপী বিতর্ক উৎসব শুরু

বেরোবিতে দুই দিনব্যাপী বিতর্ক উৎসব শুরু

ফাইল ছবি

‘বাল্যবিবাহ রুখব, সম্ভাবনার আগামী গড়ব’ স্লোগানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২৪ ও ২৫ নভেম্বর দুই দিনব্যাপী প্রথম আন্তঃবিভাগ বিতর্ক উৎসব শুরু হয়েছে আজ শুক্রবার। বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আয়োজনে ও বিতর্ক উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর ও একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ওমর ফারুক।

তিনি জানান, শুক্রবার (২৪ নভেম্বর) সকাল ৯টায় উদ্বোধন ও নক আউট পর্ব শুরু। এর পরের দিন শনিবার (২৫ নভেম্বর) কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল, ফাইনাল, পুরষ্কার বিতরণী ও সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে।

ওমর ফারুক আরও জানান, বিতর্কটি একটি উৎসবে পরিণত হবে। যেখানে আন্তঃবিভাগের ১৬টি দল অংশগ্রহণ করবে। এই বিতর্কে বাল্যবিবাহ ও স্বাস্থ্য সম্পর্কিত বিষয় প্রতিপাদ্য হিসেবে আছে। আমি মনে করি এর মধ্য দিয়েই আমরা যে লক্ষ্য নিয়ে বিতর্ক করি, নেতৃত্ব তৈরি করবার মতো একটি বিতর্কের আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে বিতর্কের চর্চা ছড়িয়ে পড়বে। আমি বিশ্বাস করি এই বিতর্ক আমাদের আরও এগিয়ে নিয়ে যাবে।

পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.হাসিবুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, আরডিআরএস বাংলাদেশের কৃষি ও জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রধান এনামুল হক, সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের জননী প্রকল্প পরিচালক ডা.যতন প্রমুখ।

বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির মডাারেটর ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক কাজী নেওয়াজ মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির মডারেটর ও সামাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এ. বি. এম. নুরুল্লাহ।