শহীদ ডা. মিলন দিবসে সিপিবির শ্রদ্ধাঞ্জলি

শহীদ ডা. মিলন দিবসে সিপিবির শ্রদ্ধাঞ্জলি

সংগৃহীত

স্বৈরাচারবিরোধী আন্দোলনের শহীদ ডা. শামসুল আলম খান মিলনের প্রতি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) পক্ষ থেকে আজ সকাল ৮টায় তার সমাধিতে ও স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। এসময় সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, সম্পাদক অ্যাড.আনোয়ার হোসেন রেজা কোষাধ্যক্ষ ডা. ফজলুর রহমান,শ্রমিক নেতা আব্দুল কাদের, রতন দাস, স্বপন দাশ, ছাত্র নেতা দীপক শীলসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

৯০’র স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা রুহিন হোসেন প্রিন্স শহীদ ডা. মিলনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, এরশাদ স্বৈরাচার উচ্ছেদ হলেও স্বৈরাচারের ভিত্তি উচ্ছেদ হয়নি, নতুন করে 'উন্নয়ন স্বৈরাচার' দেশবাসীর কাঁধে চেপে বসেছে। এরা কর্তৃত্ববাদী শাসনের নতুন ভিত্তি রচনা করছে। স্বৈরাচার, কর্তৃত্ববাদের রাজনৈতিক, অর্থনৈতিক ভিত্তি উচ্ছেদ করেই গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। 

তিনি বলেন, প্রায় এক দশক ধরে স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করে শহীদদের রক্তের ওপর দাঁড়িয়ে আন্দোলনে বিজয়ের পর বিএনপি-আওয়ামী লীগ ক্ষমতাসীন হলেও শহীদ মিলনসহ স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতা কর্মীদের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের ও অবৈধ ক্ষমতা দখলকারীদের বিচার করেনি।