ঝিনাইদহে সীমান্তে বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার

ঝিনাইদহে সীমান্তে বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার

ফাইল ছবি।

ঝিনাইদহের মহেশপুরের চাপাতলা সীমান্ত এলাকা থেকে রাকিবুল ইসলাম (৩৫) নামের এক কৃষকের মরদেহ উদ্ধার করেছে বিজিবি।সোমবার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে মহেশপুরে কুসুমপুর বিওপির চাপাতলা সীমান্তে শূন্য লাইন থেকে পাঁচ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। রাকিবুল ইসলাম ওই গ্রামের মৃত মনিরুল ইসলামের ছেলে।

জানা যায়, সকালে মাঠে যাওয়ার সময় কয়েকজন কৃষক মরদেহটি দেখতে পায়। পরে তারা স্থানীয় বিজিবি ক্যাম্পকে জানালে তারা এসে মরদেহটি উদ্ধার করে। তবে বিএসএফের কোনো নির্যাতন বা গুলিতে তার মৃত্যু হয়েছে নাকি অন্য কেউ তাকে মেরে রেখেছে তা নিশ্চিত করতে পারেনি বিজিবি।

ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহীন আজাদ বলেন, মরদেহের মুখে ও গায়ে আঘাতের কিছু চিহ্ন আছে। তবে এটি বিএসএফ ঘটিত কিছু নাকি অন্য কিছু তা নিশ্চিত হওয়া যায়নি। নিহতের গায়ে কোনো গুলির আলামতও মনে হচ্ছে না। মরদেহ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

 

স্থানীয় স্বরুপপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য হাফিজুর রহমান বলেন, স্থানীয় কৃষকদের মাধ্যমে খবর পেয়ে আমিও ঘটনাস্থলে গিয়েছিলাম। তবে কি কারণে এ হত্যা বা কারা জড়িত তা জানা যায়নি।