ক্রীড়াঙ্গনের যারা জাতীয় পার্টির মনোনয়ন পেলেন

ক্রীড়াঙ্গনের যারা জাতীয় পার্টির মনোনয়ন পেলেন

ফাইল ছবি

আগামী বছরের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আসন্ন এ নির্বাচনকে সামনে রেখে সারাদেশে ২৮৯ আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে জাতীয় পার্টি।

সোমবার (২৭ নভেম্বর) বিকেল ৪টায় দলীয় চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

এদিকে প্রকাশিত জাতীয় পার্টির মনোনয়ন তালিকায় ক্রীড়াঙ্গনের বেশ কয়েকজন রয়েছেন। এর মধ্যে রয়েছেন ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ কাজী ফিরোজ রশীদ। তিনি ঢাকা-৬ আসনে মনোনয়ন পেয়েছেন। ঢাকা-৪ আসনে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু হোসেন বাবলা জাতীয় পার্টি থেকে মনোনীত প্রার্থী।

এ ছাড়া ঢাকা-৭ আসনে সাবেক হকি খেলোয়াড় ও ফেডারেশনের সাবেক সদস্য তারেক আদেল এবং কিশোরগঞ্জ-৩ থেকে অ্যাডভোকেট মজিবুল হক চুন্নু জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন। ২০১৩ সালে বেশ কয়েক মাস যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন তিনি।

জানা গেছে, এবার প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে যারা নিজস্ব এলাকায় জনপ্রিয়, সাধারণ মানুষের সঙ্গে সংযোগ আছে, সর্বোপরি দলের প্রতি একনিষ্ঠ, তাদের বিষয়টি সর্বাগ্রে প্রাধান্য দেওয়া হয়েছে।

এর আগে, গত ২০ নভেম্বর থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু করে জাতীয় পার্টি। দুই দফায় পাঁচ দিনব্যাপী মনোনয়ন ফরম বিতরণ ২৪ নভেম্বর শেষ হয়। এবার দলটির মনোনয়ন ফরম নেন এক হাজার ৭৫২ জন। এর মধ্যে ২০ নভেম্বর ৫৫৭টি, ২১ নভেম্বর ৬২২টি, ২২ নভেম্বর ৩৩১টি, ২৩ নভেম্বর ২২৭টি এবং ২৪ নভেম্বর ১৫টি ফরম কেনেন মনোনয়নপ্রত্যাশীরা। এরপর ২৬ নভেম্বর মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়।

এবার দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ তিনটি মনোনয়নপত্র চেয়েছেন বলে জানিয়েছেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু। অন্যদিকে ঢাকা-১৭ ও রংপুর-৩ আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। আর প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ছেলে রাহগির আল মাহি এরশাদ (সাদ এরশাদ) রোববার পর্যন্ত মনোনয়নপত্র নেননি।