সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্ক করল মাউশি

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্ক করল মাউশি

ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নিয়ে সতর্ক করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। বুধবার অধিদপ্তরের প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে একটি ফেসবুক পেজ এবং একটি ইউটিউব চ্যানেল অফিসিয়ালি পরিচালনা করা হয়।

ফেসবুক পেজের লিংক: https://www.facebook.com/dshe.moebd এবং ইউটিউব চ্যানেলের লিংক: https://www.youtube.com/@dshe.bangladesh

সর্বসাধারণকে প্রয়োজনীয় তথ্যের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dshe.gov.bd) এবং অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানল দেখার জন্য অনুরোধ করা হলো। উক্ত পেইজ এবং ইউটিউব চ্যানেল মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক প্রণীত ‘সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার সংক্রান্ত নির্দেশিকা, ২০১৯’ অনুযায়ী নিয়ন্ত্রিত হয়।

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নাম এবং লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ফেসবুক গ্রুপ, পেজ এবং ইউটিউব চ্যানলে খুলে কেউ কেউ কার্যক্রম পরিচালনা করছে, যা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল পেজ/গ্রুপ চ্যানেল নয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে প্রতিনিধিত্ব করে না।

এমতাবস্থায়, এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকা এবং মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক প্রণীত ‘সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার সংক্রান্ত নির্দেশিকা, ২০১৯’ মেনে চলার জন্য সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। প্রয়োজনে সরকারি নীতিমালা অনুযায়ী এধরনের কার্যক্রম পরিচালনাকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।