মাশরাফীর ওপর ক্ষেপেছেন নড়াইল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

মাশরাফীর ওপর ক্ষেপেছেন নড়াইল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

সংগৃহীত

নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু নড়াইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার ওপর ক্ষোভ ঝেড়েছেন।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে নড়াইল শহরের কুরিগ্রামের বাসায় এক সংবাদ সম্মেলন ডেকে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

নিলু বলেন, দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পাওয়ার পর তার (মাশরাফীর) সমর্থকদের উল্লাস, এটা কিসের লক্ষণ? আমার বাসার সামনে দিয়ে মাশরাফীর সমর্থকদের মোটরসাইকেল শোভাযাত্রা, উল্লাস ও পটকা ফোটানোর উদ্দেশ্য কী?

তিনি বলেন, প্রতিবার সংসদীয় নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় প্রার্থী দলীয় শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলে ও সমন্বয় করে মনোনয়নপত্র সংগ্রহ করে। কিন্তু এবারই প্রথম তা হয়নি। এবার দলীয় নেতা-কর্মীদের মূল্যায়ন করা হয়নি। আমি এবং বর্তমান এমপি মাশরাফী নড়াইল-২ আসন থেকে দলের মনোনয়নপ্রত্যাশী ছিলাম। কেন্দ্রীয় কমিটি মাশরাফীকে মনোনয়ন দিয়েছে। এটা দলীয় সিদ্ধান্তের বিষয়। মনোনয়ন পাওয়ার পর মাশরাফী আমাকে ফোন করলেও তার উচিত ছিল পরবর্তীতে দলের সবাইকে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করা। দীর্ঘ ৪০ বছর রাজনীতি করেছি। আমার এমপি হওয়ার আকাংখা থাকবে, এটাই স্বাভাবিক। কিন্তু মনোনয়ন পেয়ে সে (মাশরাফী) দলীয় নেতা-কর্মীদের অবমূল্যায়ন করেছে, যা দলের জন্য মঙ্গলজনক নয়।

নিলু বলেন, আমরাতো দলের বাইরে নই। আমরাতো দলীয় প্রার্থীর পক্ষে কাজ করতে চাই। কিন্তু সে তো আমিসহ দলীয় নেতা-কর্মীদের এড়িয়ে চলছে এবং অবমূল্যায়ন করছেন।

স্বতন্ত্রভাবে নির্বাচন করবেন কিনা জানতে চাইলে নিলু বলেন, স্বতন্ত্র প্রার্থী হবেন না। আমি নৌকা না পেলে স্বতন্ত্র হওয়ার কী আছে।

তবে কোনো স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করবেন কিনা এমন প্রশ্নে নিলু বলেন, ১৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন দলীয় নির্দেশনা ও বাস্তব পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেব।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস গণমাধ্যমে বলেন, মাশরাফীর মনোনয়নপত্র সংগ্রহের দিন জেলা আওয়ামী লীগের অফিসে সবাইকে একত্রিত হবার জন্য নোটিশ করা হয়। এছাড়া সাধারণ সম্পাদককে আমি নিজে থাকার জন্য বলেছি। এ বিষয়ে মাশরাফী আমাকে জানায়, সেও নাকি জেলার সাধারণ সম্পাদক নিলুকে জানিয়েছে। আর নিলুর বাড়ির বাড়ির সামনে উল্লাস বা পটকা ফোটানোর বিষয় আমি জানি না।

বর্তমান অবস্থা আসন্ন নির্বাচনের ফলাফলে প্রভাব পড়বে কিনা এ প্রশ্নে অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বলেন, আমার বিশ্বাস দলীয় প্রার্থীর বিরুদ্ধে কেউ অবস্থান নেবে না। সবাই এক কাতারে এসে কাজ করবে।

নড়াইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন। বৃহস্পতিবার মাশরাফীর মনোনয়নপত্র জমা দেয়ার কথা রয়েছে।