সাকিবকে নির্বাচন কমিশনের কারণ দর্শানোর নোটিশ

সাকিবকে নির্বাচন কমিশনের কারণ দর্শানোর নোটিশ

সাকিবকে নির্বাচন কমিশনের কারণ দর্শানোর নোটিশ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মাগুরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সাকিবকে শুক্রবার (১ ডিসেম্বর) বিকেলে নির্বাচন অনুসন্ধান কমিটির সামনে হাজির হয়ে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এ নোটিশ দেয়া হয়।

মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদার স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, ‘আপনি সাকিব আল হাসান, মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত এমপি পদপ্রার্থী হিসেবে ঘোষণার পর ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরা আগমনের সময় পথিমধ্যে কামারখালী এলাকা থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন।’এতে আরো বলা হয়, নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। তাতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। যা বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত হয়েছে।

নোটিশে বলা হয়, ‘এর মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর ৬(ঘ), ৮(ক), ১০ (ক) এবং ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন।’

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাকিবের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না, তা জানতে চেয়ে লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে।
সূত্র : ইউএনবি