সাংবাদিকদের ওপর হামলা, এমপি মোস্তাফিজুরকে শোকজ

সাংবাদিকদের ওপর হামলা, এমপি মোস্তাফিজুরকে শোকজ

ফাইল ছবি

চট্টগ্রামে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের এমপি মোস্তাফিজুর রহমানকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি। এরপর ব্যবস্থা নেব।’

এদিকে ঘটনার সিসিটিভির ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন রিটার্নিং কর্মকর্তা। ঘটনা তদন্তে যুগ্ম জেলা জজকে প্রধান করে তিন সদস্যদের একটি তদন্ত কমিটি করেছে ইসি।

এর আগে দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন জমা দিতে গেলে আচরণবিধি লঙ্ঘন নিয়ে প্রশ্ন করায় সাংবাদিককে কিলঘুষি মারেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের আওয়ামী লীগের প্রার্থী।

এরপরপরই তার সমর্থকরা সাংবাদিকদের উপর হামলা ও ক্যামেরা ভাঙচুরের পাশাপাশি টেনে ছিঁড়ে ফেলেন মাইক্রোফোনের তার। এতে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিক রাকিব উদ্দিন এবং ৭১ টিভির সাংবাদিক প্রণবেশ চক্রবর্তীসহ ৪/৫ জন সাংবাদিক আহত ও লাঞ্ছিত হন।

এ ঘটনার পরপরই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে হামলার প্রতিবাদে সমাবেশ করেন গণমাধ্যমকর্মীরা। ঘটনার বিচার দাবি করেন তারা।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী জানান, ২৪ ঘণ্টার মধ্যে ওই এমপিকে ক্ষমা চাইতে হবে। তিনি সব জায়গায় বিতর্কিত কাজ করেন।