নতুন বছরে আসছে হুন্দাইয়ের ফেসলিফট গাড়ি

নতুন বছরে আসছে হুন্দাইয়ের ফেসলিফট গাড়ি

ছবিঃ সংগৃহীত।

নতুন বছরের শুরুতেই বড় চমক দিতে চলেছে হুন্দাই।জানুয়ারিতেই বাজারে আসছে ব্যাপক চর্চিত এসইউভি হুন্দাই ক্রেটার ফেসলিফট ভার্সন। চার চাকার ফেসলিফট ভার্সন স্বাভাবিক ভাবেই গ্রাহকদের মধ্যে উৎসাহ বাড়িয়েছে।

 

এরই মধ্যে গাড়ির টেস্ট মডিউল রাস্তায় নামিয়েছে হুন্দাই। যেখান থেকে গাড়ি সম্পর্কিত একাধিক ফিচার এবং স্পেসিফিকেশনের ইঙ্গিত পাওয়া গিয়েছে। এই গাড়ির দ্বিতীয় জেনারেশন লঞ্চ হয় ২০২০ সালে। প্রায় ৪ বছর পর গাড়ির তৃতীয় জেনারেশন লঞ্চ করতে চলেছে সংস্থা।

নতুন গাড়ির সামনের অংশটি নতুন ডিজাইন করা হয়েছে। থাকছে আপডেটেড গ্রিল, এলইডি হেডল্যাম্প, বাম্পার এবং বনেট। গাড়িতে নতুন অ্যালয় হুইল, কানেক্টেড এলইডি টেল ল্যাম্প, নতুন টেলগেট এবং বাম্পার থাকতে চলেছে। সম্প্রতি লঞ্চ হওয়া এক্সটার এবং টুঁসন গাড়িদুটির অনুরূপ থাকতে পারে এটির এক্সটিরিয়র ডিজাইন।

এক্সটিরিয়র ডিজাইনের নতুনত্ব থাকলেও আকার-আয়তনে কোনো পরিবর্তন হচ্ছে নাম এক্সটিরিয়রের পাশাপাশি গাড়ি ইন্টিরিয়রও পুরো বদলে ফেলেছে হুন্ডাই। বেশ প্রিমিয়াম অনুভূতি পেতে চলেছেন গ্রাহকেরা। গাড়িতে মিলবে আপডেটেড ডিজিটাল ইনস্টুমেন্ট কনসোল এবং নতুন টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম।

 

সেফটি ফিচার্সে বড় আপডেট দিতে চলেছে সংস্থা। কিয়া সেল্টোসকে টক্কর দিতে এই গাড়িতে লেভেল ২ অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম যোগ করতে চলেছে হুন্ডাই। এই ফিচার বর্তমানে কিয়া’র গাড়িতে উপস্থিত। এছাড়াও স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে সব ভেরিয়েন্টে ৬টি এয়ারব্যাগ পাওয়া যাবে।

গাড়ির ইঞ্জিনের ক্ষেত্রে পুরনো ১.৫ লিটার পেট্রল এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন থাকছে। সঙ্গে যোগ হতে চলেছে নতুন ১.৫ লিটার ৪ সিলিন্ডার টার্বো পেট্রল ইঞ্জিন যা সর্বোচ্চ ১৬০ হর্সপাওয়ার এবং ২৫৩ এনএম টর্ক উৎপন্ন করতে পারে।