হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ

হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ

হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ

বিএনপির কেন্দ্র ঘোষিত মানববন্ধনকে কেন্দ্র করে হবিগঞ্জে বিএনপি নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় মাই টিভির হবিগঞ্জ প্রতিনিধি নিরঞ্জন গোস্বামী, দেশ টিভির হবিগঞ্জ প্রতিনিধি আমির হামযাসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের অন্তত ৪০ জন গুলিবিদ্ধ হয়েছেন।হবিগঞ্জ শহরের শায়েস্তানগর পয়েন্টে রোববার বেলা ১২টা থেকে থেমে থেমে এ সংঘর্ষের ঘটনায় এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়।

নিরঞ্জন গোস্বামী শুভ চোখে গুলিবিদ্ধ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে। অন্যরা হবিগঞ্জ সদর হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ক্ষমতাসীন ও পুলিশের বিভিন্নভাবে নির্যাতনের শিকার ব্যক্তি ও পরিবারের লোকজন বিএনপির ব্যানারে মানববন্ধনে অংশ গ্রহণ করে। সাবেক এমপি ও হবিগঞ্জ জেলা বিএনপি নেত্রী শাম্মি আক্তার শিফার সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাক্তার সাখাওয়াত হাসান জীবন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিএনপি নেতা জানান, মানববন্ধনের শেষ পর্যায়ে ডাক্তার সাখাওয়াত হাসান জীবন বক্তব্য রাখছিলেন, এ সময় পুলিশ একটি সাউন্ড গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। এতে উপস্থিত লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান জানান, বিএনপি নেতা-কর্মীরা অতর্কিতভাবে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। জানমাল রক্ষায় পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।