কর্ণফুলী নদী থেকে যুবকের গলিত মরদেহ উদ্ধার

কর্ণফুলী নদী থেকে যুবকের গলিত মরদেহ উদ্ধার

ফাইল ছবি

চট্টগ্রামে কর্ণফুলী নদী থেকে অজ্ঞাত এক যুবকের গলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় কর্ণফুলী থানার বিএফডিসি জেটি এলাকার নদীর কিনার থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

তবে শরীর পচেগলে যাওয়ায় চেহারা চিহ্নিত করা সম্ভব হয়নি। এদিকে গত রোববার (১০ ডিসেম্বর) রাতে কর্ণফুলী নদীতে সার বোঝাই লাইটার জাহাজ ‍‌‘মাকসুদা-২’ ডুবে যাওয়ার ঘটনা ঘটে। ওইদিন আজিজুর রহমান নামে ওই জাহাজের এক সার্ভেয়ার নিঁখোজ হন। উদ্ধার মরদেহটি ওই সার্ভেয়রের কি না তাও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ।

বৃহস্পতিবার রাতে তিনি বলেন, নদী থেকে মরদেহ উদ্ধারের পর নিঁখোজ ওই সার্ভেয়ারের পরিবারকে খবর দেওয়া হয়। পরিবারের সদস্যরা এসে মরদেহ শনাক্ত করতে পারেননি। মূলত খুব বেশি পচে যাওয়ার কারণে পরিবারের সদস্যরাও মরদেহটি শনাক্ত করতে পারেননি। আমরা হাসপাতালে আছি। নিঁখোজ ওই ব্যক্তির পরিবারের লোকদের ডিএনএ স্যাম্পল নেওয়া হচ্ছে। ডিএনএ পরীক্ষা করে নিহতের পরিচয় শনাক্ত করা হবে বলে জানান তিনি।

ওসি বলেন, উদ্ধার মরদেহ লম্বায় অনুমান ৫ ফুট ৪ ইঞ্জি, মুখমণ্ডল সম্পূর্ণ পচন, জিহবা বের হওয়া অবস্থায় পাওয়া গেছে। বয়স আনুমানিক ৩৫-৪০ বছর বলে জানান ওসি।