বিএনপিকে ছাড়াও নির্বাচন অংশগ্রহণমূলক হবে : সালমান এফ রহমান

বিএনপিকে ছাড়াও নির্বাচন অংশগ্রহণমূলক হবে : সালমান এফ রহমান

বিএনপিকে ছাড়াও নির্বাচন অংশগ্রহণমূলক হবে : সালমান এফ রহমান

সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে পারলেই নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা (দোহার-নবাবগঞ্জ)-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালমান এফ রহমান।তিনি বলেন, অংশগ্রহণমূলক মানে বিএনপিকে নিয়েই নির্বাচন করতে হবে তা নয়।মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে তার নিজ নির্বাচনী এলাকা দোহারে নির্বাচনী প্রচারে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

সালমান এফ রহমান বলেন, বিএনপি যখন নির্বাচন বানচালের ষড়যন্ত্র শুরু করে তখন আমি অনেক বিদেশিদের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করেছি। তাদের দাবি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান। আমি বিদেশিদের বলেছি, নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে তবে শান্তিপূর্ণ হবে কি না তার নিশ্চয়তা দেওয়া যায় না। কারণ বিএনপি যেসব কর্মকাণ্ড করছে তাতে দেশের শান্তি নষ্ট হচ্ছে।বিএনপি নেতারা আসন্ন নির্বাচন বন্ধ করতে না পেরে যে ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড শুরু করেছে তাতে দেশের শান্তি নষ্ট হচ্ছে বলেও মনে করেন ঢাকা-১ আসনের এই আওয়ামী লীগ প্রার্থী।

তিনি বলেন, দোহার-নবাবগঞ্জের অনেক মানুষ প্রবাসে থাকেন। প্রবাসীরা দেশে ফেরত এলে কী করবেন তা নিয়ে নানা সমস্যায় পড়েন। তারা কোনো প্রকল্প শুরু করতে চাইলে আমি সহযোগিতা করব। কিংবা বিদেশে যাওয়ার সময় তারা যেন দালালদের দ্বারা ক্ষতিগ্রস্ত না হন সে ব্যাপারেও সহযোগিতা করা হবে। একই সঙ্গে নারী উদ্যোক্তাদের জন্য নানা ধরনের সহযোগিতার আশ্বাস দেন সালমান এফ রহমান।তিনি আরও বলেন, আগামী সংসদ নির্বাচনে নির্বাচিত হলে নবাবগঞ্জ ও দোহারকে সারা দেশের মধ্যে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা হবে।

সোমবার লিফলেট বিতরণের মধ্য দিয়ে ঢাকা-১ আসনে নির্বাচনী প্রচার শুরু করেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী সালমান এফ রহমান। সকাল থেকেই নবাবগঞ্জের বিভিন্ন ইউনিয়নে গ্রামে গ্রামে লিফলেট বিতরণ করেন তিনি।

এই সময় তিনি স্থানীয় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নৌকায় ভোট দেওয়ার আহ্বানও জানান। এ সময় সব শ্রেণি পেশার ভোটারদের সুখ-দুঃখের কথা শুনতে চান বর্তমান সাংসদ। তাকে কাছে পেয়ে নিজেদের কথা বলতে থাকেন এলাকার সাধারণ মানুষ।

সূত্র : বাসস