ডা. মুরাদের সমর্থকদের ওপর হামলা, আহত ১০

ডা. মুরাদের সমর্থকদের ওপর হামলা, আহত ১০

সংগৃহীত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রচারকে ঘিরে জামালপুরের সরিষাবাড়ীতে সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্বতন্ত্র প্রার্থী ডা. মুরাদ হাসানের নির্বাচনী ক্যাম্পে হামলা চালিয়ে ক্যাম্প ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় তার ১০ সমর্থককে আহত করেছে নৌকার প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালের সমর্থকরা। 
সোমবার (২৫ ডিসেম্বর) রাত ৮টায় সরিষাবাড়ী পৌর এলাকার তাড়িয়াপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত ১০ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আহতরা হলেন, মাইজবাড়ী গ্রামের রুবেল (৩০), সাদ্দাম (৩২), রোকন (২৮), কফিল সরকার (২৫), দিলখুশ (৪০), হামজা (১৮), ফারুক (২৫) ও ফরহাদ (২২)।

স্থানীয় সূত্রে জানা গেছে, পৌরসভার শিমলাপল্লী গ্রামের তাড়িয়াপাড়া এলাকায় কয়েকদিন আগে স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) ডা. মুরাদ হাসান একটি নির্বাচনী ক্যাম্প বানানো হয়। সোমবার রাত পৌনে ৮টার দিকে তার কর্মী-সমর্থকরা ওই নির্বাচনী ক্যাম্পে যাচ্ছিলেন। এ সময় নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে উভয়পক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত রুকন জানান, আমরা নির্বাচনী অফিসে বসে ছিলাম। সে সময়ে মাদক কারবারি মান্নান ও কয়েকজন লোক গিয়ে পোলাপানদের জুতা দিয়া মারতেছিল। পরে অফিস থেকে বাইরে বের হলে আমরা কিছু বুঝে উঠার আগেই মান্নানসহ ২০/২৫ জন নৌকার সমর্থকরা এসে আমাদের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও আমাদের ওপর হামলা করে। 

এদিকে পৌর কাউন্সিলর সাখাওয়াতুল আলম মুকুল জানান, তাড়িয়াপাড়ায় ঈগল প্রতীকের নির্বাচনী অফিসে আমাদের লোকজন বসে ছিল। এ সময়ে নৌকা প্রতীকের লোকজন হামলা চালিয়ে নির্বাচনী অফিস ভাঙচুর ও আমাদের কর্মীদের ওপর হামলা চালিয়ে আহত করেছে পাশাপাশি চায়ের দোকানদারকেও মেরে আহত করেছে। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এবিষয়ে জানতে নৌকার প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালকে একাধিকবার ফোন করা হলে তিনি রিসিভ করেননি। ফলে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।