ক্লদিও এচেভেরিকে পেতে লড়াইয়ে প্রিমিয়ার লিগের দুই ক্লাব

ক্লদিও এচেভেরিকে পেতে লড়াইয়ে প্রিমিয়ার লিগের দুই ক্লাব

আর্জেন্টিনার তরুণ ফুটবলার ক্লদিও এচেভেরি

গত এপ্রিলে অনূর্ধ্ব–১৭ কোপা আমেরিকা দিয়ে আলোচনায় আসেন আর্জেন্টিনার তরুণ ফুটবলার ক্লদিও এচেভেরি। লিওনেল মেসির সঙ্গে খেলার ধরণে অনেকটা মিল থাকায়, নতুন মেসি হিসেবে পরিচিত এই তরুণ তুর্কি। সেই তরুণ এচেভেরিকে দলে ভেড়াতে বেশ কিছুদিন ধরেই ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর মধ্যে কাড়াকাড়ি চলছে।

ফুটবল দলবদল বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাবরিজিও রোমানোর ভাষ্যে, আর্জেন্টির এই তরুণকে চোখে রেখেছে বার্সেলোনা ও চেলসি। তবে নতুন মেসিকে পাওয়ার লড়াইয়ে বার্সার চেয়ে সিটিজেনরা এগিয়ে বলে দাবি করেছেন রোমানো।

এদিকে ইউরোপের গণমাধ্যমের তথ্য অনুসারে, এই আর্জেন্টিনার তরুণের বর্তমান ফুটবল ক্লাব রিভার প্লেটের সঙ্গে চুক্তি করার বিষয়ে ম্যানসিটি এরই মধ্যে যোগাযোগ শুরু করেছে। আরও জানা যায়, খেলোয়াড়ের পরিবার ও এজেন্টের সঙ্গেও যোগাযোগ রাখছে প্রিমিয়ার লিগের ক্লাবটি। 

অন্যদিকে ম্যানসিটির সঙ্গে চেলসি তাকে কেনার জন্য লড়াই করছে। তারাও এচেভেরির মধ্যে নতুন দিনের তারকা দেখছে। তবে লড়াই থেকে খানিকটা ছিটকে গেছেন বার্সেলোনা। কারণ ম্যানসিটি ও চেলসি তার জন্য মোটা অঙ্কের অর্থ দিতে প্রস্তুত। কিন্তু আর্থিক নায্যতা বিধানের কারণে বার্সা বেশি অর্থ দিয়ে তাকে কিনতে পারবে না।