৩ দিনেও মেলেনি কারাগার থেকে পালানো কয়েদির খোঁজ, তদন্তে কমিটি

৩ দিনেও মেলেনি কারাগার থেকে পালানো কয়েদির খোঁজ, তদন্তে কমিটি

ছবিঃ সংগৃহীত।

গাইবান্ধা জেলা কারাগারের সুপারের বাসায় কাজ করতে এসে নাজমুল ইসলাম (২৭) নামের এক কয়েদি পালিয়েছেন। ঘটনার তিনদিন পেরিয়ে গেলেও খোঁজ পাওয়া যায়নি তাকে।

 

নাজমুল ইসলাম জেলার সাঘাটা উপজেলার শিমুলতাইড় গ্রামের বাসিন্দা। চুরির মামলায় বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত হয়ে নাজমুল ইসলাম কারাগারে বন্দি ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, সম্প্রতি চুরির মামলায় নাজমুল ইসলামকে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান আদালত। এরপর থেকে নাজমুল ইসলাম কারাগারের যমুনা ওয়ার্ডে বন্দি ছিলেন। সোমবার (২৫ ডিসেম্বর) ভোরে জেল সুপারের বাসায় কাজের জন্য নাজমুলকে ডেকে নেওয়া হয়। সেখানে কাজ করতে যাওয়ার পর থেকে কয়েদি নাজমুল ইসলামের খুঁজে পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, সুপারের বাসা থেকে কৌশলে নাজমুল পালিয়ে গেছেন।

 

কয়েদি নাজমুল পালানোর ঘটনায় জেলা কারাগার পরিদর্শন করেন রংপুর বিভাগীয় কারা উপ-মহাপরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম। ঘটনাটি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে

গাইবান্ধা জেল সুপার মো. জাবেদ মেহেদী  বলেন, এ ঘটনায় আমরা নিজেরা একটি কমিটি গঠন করেছি। সব বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।।

এ বিষয়ে রংপুর বিভাগীয় কারা উপ-মহাপরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম  বলেন, জেলা কারাগার পরিদর্শন করা হয়েছে। এনিয়ে গাইবান্ধা জেল সুপারের সঙ্গে কথা বললে বিস্তারিত জানতে পারবেন।