আনচেলত্তিকে চুক্তি নবায়নের প্রস্তাব রিয়ালের

আনচেলত্তিকে চুক্তি নবায়নের প্রস্তাব রিয়ালের

ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের সঙ্গে কার্লো আনচেলত্তির চুক্তি আছে ২০২৪ সালের জুন পর্যন্ত। ওই চুক্তি শেষে তিনি ব্রাজিল জাতীয় দলের কোচ হবেন এমনটা শোনা যাচ্ছিল। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সদ্য সাবেক প্রেসিডেন্ট এডনাল্ডো রদ্রিগুয়েজ জানিয়েছিলেন, কোপা আমেরিকা দিয়ে সেলেসাওদের ডাগ আউটে দাঁড়াবেন কার্লো। 

দুই পক্ষ চুক্তির ব্যাপারে সম্মত হয়েছেন, মৌসুম শেষে শুধু ঘোষণার অপেক্ষা; এমন খবরও ব্রাজিলের দিক থেকে পাওয়া গিয়েছিল। ওদিকে স্প্যানিশ সংবাদ মাধ্যম খবর দিয়েছিল, রিয়াল ক্যাস্তেলার কোচ রাউল গঞ্জালেস কিংবা বায়ার লেবারকুসেনে দুর্দান্ত কাজ করা জাভি আলোনসো হতে পারেন রিয়ালের পরবর্তী কোচ। 

পুরনো ওই সব খবরে আপাতত জল ঢেলেছে স্প্যানিশ সংবাদ মাধ্যম এএস। তাদের দাবি, চলতি মৌসুমের প্রথমার্ধে কার্লোর পারফরম্যান্সে রিয়াল মাদ্রিদের বোর্ড খুবই খুশি। সেজন্য ২০২৫ সালের জুন পর্যন্ত তার সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় লস ব্লাঙ্কোসরা। 

রিয়াল মাদ্রিদ লা লিগা পয়েন্ট টেবিলে শীর্ষে আছে। তাদের সঙ্গে শিরোপা লড়াইয়ে আছে চমক দেওয়া জিরোনা। গ্রুপ পর্বে দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় গেছে তারা। সেটাও দলটির নিয়মিত গোলরক্ষক থিবো কর্তুয়া, ডিফেন্ডার এদের মিলিতাওকে ছাড়া। এছাড়া ভিনিসিয়াস মৌসুমের অর্ধেক সময়ে দু’বার ইনজুরিতে মাঠের বাইরে আছেন। দু’বার ইনজুরিতে পড়েছেন ডেভিড আলাবা। 

এসব সামলেও রিয়ালের ভালো ফুটবল খেলাকে সাফল্য হিসেবে দেখছে রিয়াল মাদ্রিদ বোর্ড। যে কারণে তাকে আরও এক মৌসুমের চুক্তি দিতে চায় লা লিগার ক্লাবটি। ইতালিয়ান বস শীতকালীন ছুটি কাটিয়ে তার রিয়াল মাদ্রিদের ভবিষ্যত সম্পর্কে সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারেন। তিনি রিয়ালে থেকে গেলে চিন্তা বাড়বে ব্রাজিল শিবিরে। কারণ কার্লো ছাড়া তাদের গুড বুকে নেই তেমন ভালো কোন কোচ। অন্তবর্তীকালীন কোচ ফার্নান্দো দিনেজও ভরসা হারিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন।