নৌকা মার্কার জয় হবে : ওবায়দুল কাদের

নৌকা মার্কার জয় হবে :  ওবায়দুল কাদের

নৌকা মার্কার জয় হবে : ওবায়দুল কাদের

নির্বাচনে অংশগ্রহণ করার জন্য জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “নির্বাচনের ভোট দেয়ার পরিবেশ আমরা সৃষ্টি করতে পেরেছি। এই নির্বাচনে নৌকা মার্কার জয় হবে।”“নৌকার প্রতি রায় আসবেই, এমনটা মনে করি।”

সন্ধ্যায় তেজগাঁওয়ের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “এই নির্বাচনের মাধ্যমে সারা বিশ্ব সারা বাংলাদেশ প্রত্যক্ষ করবে আমাদের জনগণের বিজয়।”মি. কাদের বলেন, ভোটাররা নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছেন। ভোট প্রদানে কোন প্রকার ভয়-ভীতি হস্তক্ষেপ হয়নি। এই নির্বাচন দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রাকে শক্তিশালী করবে।

পৃথিবীর কোথাও পারফেক্ট ডেমোক্রেসির বাস্তবতা নেই উল্লেখ করে তিনি বলেন, “খোদ যুক্তরাষ্ট্রও গণতন্ত্র ও মানবাধিকার কথা বলে। সেখানে কতটা মানবাধিকার, কতটা গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিপালিত হয়, সেটা সবাই জানে।”

দেশের মানুষ কতটা তাদের ভোটাধিকার নিয়ে সচেতন তা এই শান্তিপূর্ণ নির্বাচনের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, নির্বাচনে জনগণ আওয়ামী লীগের পক্ষে ব্যাপক সমর্থন দিয়েছেন। আমাদের প্রধান নির্বাচন কমিশনার এরই মধ্যে তার বক্তব্যে বলেছেন, ৪০ শতাংশের বেশি ভোটার এই নির্বাচনে ভোট দিয়েছে।মি. কাদের বলেন, ''বিএনপি জামাত ও তাদের দোসররা নির্বাচনে অংশ নেয়নি। তারা নির্বাচন প্রতিহত করতে চেয়েছিল। ব্যালটের মাধ্যমে বাংলাদেশের জনগণ তার জবাব দিয়েছে।''

সূত্র : বিবিসি