ভোট বর্জন করায় জনগণের উদ্দেশে মঈন খানের ‘স্যালুট’

ভোট বর্জন করায় জনগণের উদ্দেশে মঈন খানের ‘স্যালুট’

ভোট বর্জন করায় জনগণের উদ্দেশে মঈন খানের ‘স্যালুট’

ভোট বর্জন করার কারণে জনগণকে স্যালুট জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটি’র সদস্য ড. মঈন খান।“জনগণকে শুধু বিএনপি’র পক্ষ থেকে না, এই যে ৬২টি দল, আমরা যারা এই প্রহসনের নির্বাচনকে বর্জন করেছে, তাদের সকলের পক্ষ থেকে আমি বাংলাদেশের মানুষকে স্যালুট জানাবো।”তিনি জানান, বাংলাদেশের মানুষ কখনোই গণতন্ত্রের সাথে আপোষ করে নি এবং করবে না।

“সরকারের এই নির্বাচনি নাটকের রহস্য সারা বিশ্বের কাছে উন্মোচিত হয়ে গেছে...গত দশ বছরে সরকার গণতন্ত্রকে এমন পর্যায়ে নিয়ে গেছে যে আজও শত শত ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি শূণ্য।”

২০০৪ সালের নির্বাচনের স্মৃতিচারণ করে তিনি আরও বলেন, “আমাদের আজকে ২০১৪ সালের ৫ই জানুয়ারির কথা মনে পড়ছে। সেদিন আমরা দেখেছিলাম যে ভোটকেন্দ্রে ভোটাররা ভোট দেয় না, কুকুর-বেড়াল ভোট দেয়। আজও দেখা দেখা গেছে, বিভিন্ন ভোট কেন্দ্রের সামনে কুকুর রোদ পোহাচ্ছে। এটিই হল আজকের নির্বাচনের বাস্তবতা।”

“অনেকে বলে যে এই সরকার স্বৈরাচারী সরকার, একদলীয় সরকার। আমি বলছি, এটা গণতন্ত্রের ভান ধরা একটি সরকার। যারা ভান ধরে থাকে, তারা স্বৈরাচারী সরকারের চেয়ে আরও অনেক বেশি ভয়ংকর।”গণতন্ত্র ফিরে আসবে কিনা, এমন এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, গণতন্ত্র ফিরে আসবেই, ‘একটু টাইম লাগবে হয়তো।’

সূত্র : বিবিসি