কিম দক্ষিণকে ‘ধ্বংস’ করতে দ্বিধা করবেন না : কেসিএনএ

কিম দক্ষিণকে ‘ধ্বংস’ করতে দ্বিধা করবেন না : কেসিএনএ

কিম দক্ষিণকে ‘ধ্বংস’ করতে দ্বিধা করবেন না : কেসিএনএ

উত্তর কোরীয় নেতা কিম জং উন প্রধান অস্ত্র কারখানা পরিদর্শন করার সময় একটি শক্তিশালী পারমাণবিক প্রতিরোধের আহ্বান জানিয়েছেন।এ সময় তিনি সতর্ক করেছেন, প্রতিদ্বন্দ্বী দক্ষিণকে ‘নিশ্চিহ্ন’ করতে তিনি কোন প্রকার দ্বিধা করবেন না। বুধবার রাষ্ট্রীয় গণমাধ্যম এ কথা জানিয়েছে।

দক্ষিণ কোরিয়াকে ‘প্রধান শত্রু’ হিসেবে চিহ্নিত করে তিনি বলেন, পিয়ংইয়ংয়ের অগ্রাধিকার ভিত্তিতে ‘আত্মরক্ষার জন্য সামরিক সক্ষমতা বাড়ানো এবং সর্বপ্রথম পরমাণু যুদ্ধ প্রতিরোধক ব্যবস্থা গ্রহণ করা উচিত।’কিম সংবিধানে একটি পরমাণু শক্তি হিসেবে দেশটির মর্যাদা অন্তর্ভুক্ত করা এবং বেশ কয়েকটি উন্নত আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার পরে দুই কোরিয়ার মধ্যে সম্পর্ক কয়েক দশকের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে।

তিনি বলেছেন, উত্তর কোরিয়ার ‘একতরফাভাবে’ সংঘর্ষে জড়াবে না, আবার ‘যুদ্ধ এড়ানোরও কোন উদ্দেশ নেই’। কেসিএনএ একথা জানায়।কেসিএনএ জানায়, ‘যদি দক্ষিণ কোরিয়া ডিপিআরকে’র বিরুদ্ধে সশস্ত্র বাহিনী ব্যবহার করার সাহস করে বা এর সার্বভৌমত্ব ও নিরাপত্তার জন্য হুমকি দেয় এবং এমন সুযোগ আসে, তাহলে আমাদের হাতে সমস্ত উপায় এবং বাহিনী একত্রিত করে আরওকে’কে ধ্বংস করতে আমাদের কোন দ্বিধা থাকবে না।’

পার্টির সিনিয়র নেতা এবং সামরিক কর্মকর্তাদের সাথে সোমবার এবং মঙ্গলবার কিম একাধিক যুদ্ধাস্ত্র কারখানা পরিদর্শন করেন।কেসিএনএ বলেছে, ‘নতুন বছরের জন্য বিশাল উৎপাদন লক্ষ্য অর্জনের সংগ্রামে ‘এই সফরকে অস্ত্র কর্মীদের জন্য উৎসাহ হিসেবে বর্ণনা করেছে।

সূত্র : বাসস