হঠাৎ টালিউডে কর্মবিরতির ডাক, বন্ধ শুটিং!

হঠাৎ টালিউডে কর্মবিরতির ডাক, বন্ধ শুটিং!

ছবি: সংগৃহীত

হলিউডের পর এবার ধর্মঘটের ডাক দেয় টালিউডের ইলেকট্রিশিয়ান গিল্ড। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে ইলেকট্রিশিয়ান গিল্ড টালিগঞ্জে কর্মবিরতির ডাক দেয়ার ফলে একাধিক সিনেমা ও সিরিয়ালের শুটিং বন্ধ রয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন থেকে জানা যায়, টালিপাড়ার ইলেকট্রিশিয়ান গিল্ডের কিছু সদস্যকে গিল্ডের আসন্ন নির্বাচনে দাঁড়াতে বাধা দেয়া হয়েছে। তাদের ক্রমাগত হুমকি দেয়া হচ্ছে। এর ফলেই তারা কর্মবিরতির ডাক দিয়েছেন। আগামী ২৩ জানুয়ারি পরিচালন সমিতির নির্বাচন হওয়ার কথা।
 
টেকনিশিয়ানদের দাবি, তাদের ইলেকট্রিশিয়ান গিল্ডের ভোটে দাঁড়াতে দিতে হবে। এতে করে টেকনিশিয়ানরা তাদের সুবিধা-অসুবিধা জানাতে পারবেন। একটি মিটিংয়ের মাধ্যমে তুলে ধরবেন নিজেদের দাবি।
 
এছাড়া এ পরিস্থিতির দ্রুত সমাধান চান টেকনিশিয়ানরাও। কেউই চাই না শুটিং বন্ধ থাকুক। তাদের দাবি মেনে নেয়া হলে, আবার তারা কাজে শুরু করে দেবেন।
 
এ বিষয়ে পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানান, ‘গিল্ড আর টেকনিশিয়ানদের আভ্যন্তরীণ ঝামেলার কারণে  শুটিং বন্ধের দাবি করেছে তারা, এমনটাই জানতে পেরেছি।
  
বাংলা সিরিয়ালের এক সহকারী পরিচালক বললেন, ‘সকাল থেকেই কাজ বন্ধ। কী করব জানি না। ফ্লোরে অনেকক্ষণ ধরে ইউনিট বসেই রয়েছে।’
 
তবে কি টালিউডে অনির্দিষ্ট কালের জন্য শুটিং বন্ধ?
এমন প্রশ্নের উত্তরে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়াকার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি স্বরূপ বিশ্বাস বলেন, ‘সকালে একটু সমস্যা হয়েছিল। কিন্তু পরে সমস্যা মিটে গিয়েছে। ফেডারেশন কখনও শুটিং বন্ধ করাকে সমর্থন করে না।’