মিরপুরে আজ মুখোমুখি সাকিব-তামিম

মিরপুরে আজ মুখোমুখি সাকিব-তামিম

সংগৃহীত

একটা সময়ে ছিলেন কলিজার টুকরো। কাউকে ছাড়া যেন চলে না কারো। তবে এখন সেসব শুধুই স্মৃতি, বন্ধুত্বের ফাঁটল এখন প্রকাশ্য দ্বৈরথ। আর ভারত বিশ্বকাপের আগে-পরে যা হলো, তাতে তীব্র হয়েছে প্রতিদ্বন্দ্বিতা। এবার যা দেখা যাবে মাঠেও। আজই মুখোমুখি হচ্ছেন সাকিব-তামিম।

সাকিব-তামিম একসাথে খেলেন না অনেকদিন, শেষবার যখন খেলেছিলেন তখন ছিলেন একদলে, একসাথে। আর এবার যখন খেলবেন তখন দু'জনে প্রতিপক্ষরূপে। দু'জনকে প্রতিদ্বন্দ্বী বানিয়ে দিয়েছে বিপিএল। নিজেদের দলের হয়ে আসরের প্রথম ম্যাচেই মুখোমুখি তারা দু'জনে।

দশম বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে রংপুর রাইডার্স এবং ফরচুন বরিশাল। শিরোপাপ্রত্যাশী দল দুটির বড় তারকা সাকিব-তামিমই। তাই দলের ব্যানারে দুই তারকার লড়াইটাও রোমাঞ্চ ছড়াচ্ছে ক্রিকেটপাড়ায়। কেন না একসময়ের উষ্ণ সম্পর্কটা এখনকার আবহাওয়ার মতোই শীতল।

এই ম্যাচ দিয়েই লম্বা সময় পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন তামিম। সাকিবও প্রথম ম্যাচ খেলবেন বিশ্বকাপের পর। বিশ্বকাপ থেকে তিনিও ভুগছিলেন আঙুলের চোটে। ছিলেন না নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরে এবং ঘরের বাইরের দুই সিরিজে। ম্যাচটা তাই দুই তারকার মাঠে ফেরারও। এবারা ফেরাটা রাঙাতে পারেন কে, তাই দেখার বিষয়।

তামিম-সাকিবের কারণে মিরপুরে দুপুরের ম্যাচটি ঘিরে শুরু হয়েছে বাড়তি উন্মাদনা। নিজের ওপর চাপ কমাতে রংপুরের হয়ে অধিনায়কত্ব করছেন না সাকিব, ফলে দলটিকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান। অন্যদিকে, সাকিবের সাবেক ফ্র্যাঞ্চাইজি বরিশালের অধিনায়কত্ব নিয়েছেন তামিম। সুতরাং এখানেও আছে সুক্ষ্ম লড়াইয়ের আভাস।

যদিও বিষয়টা সাকিব-বনাম তামিম মানছেন না বরিশালের আরেক কাণ্ডারী মেহেদী মিরাজ। তার চোখে ‘একসাথে খেললে টিমমেট, বিপক্ষ দলে থাকলে প্রতিপক্ষ।’

আজ শনিবার দুপুর ২টায় মিরপুরে মুখোমুখি হবে ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স। উভয় দলই চাইবে জয় দিয়ে আসরের শুরুটা রাঙাতে। সাকিব-তামিমও চাইবেন দ্বিমুখী লড়াইয়ে এগিয়ে যেতে।