পালাতে গিয়ে ভবনের পাইপে আটকা, অতঃপর...

পালাতে গিয়ে ভবনের পাইপে আটকা, অতঃপর...

সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় বহুতল ভবনে আটকে পড়া সবুজ (১৩) নামের এক মাদরাসা ছাত্রকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। সে মাদরাসা থেকে পালাতে গিয়ে পাইপে আটকা পড়ে।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে জেলা শহরের খৈয়াসার এলাকার সালমা সাঈদ তাহফিজুল কোরআন মাদরাসায় ঘটনাটি ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার মো. নাজমুল আলম জানান, সাঈদ তাহফিজুল কোরআন মাদরাসা থেকে ৯৯৯ নম্বরে ফোন আসে। জানানো হয় একজন ছাত্র পাইপে আটকে আছে। ফোন পেয়ে উদ্ধারকারী দল নিয়ে ৫ মিনিটে মধ্যে সেখানে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করা হয়। পৌনে ১ ঘণ্টার অভিযান শেষে বেলা ১২ টায় ৭তলা বিশিষ্ট বহুতল ভবনের ৬ষ্ঠ তলার পাইপ লাইনে আটকে থাকা সবুজকে উদ্ধার করে আনেন ফায়ার ফাইটার আলমগীর হোসেন।

এ বিষয়ে সালমা সাঈদ তাহফিজুল কোরআন মাদরাসার শিক্ষক হাফেজ বায়েজিদ আহমেদ জানান, যখন সকল ছাত্ররা ঘুমিয়ে ছিল তখন সবুজ ৬ষ্ঠ তলার পাইপ বেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। কিন্তু একটা পর্যায়ে গিয়ে সে আর পাইপ বেয়ে নামতে পারেনি। তখন ভবনের বাহিরের লোকজন এমন দৃশ্য দেখে মাদরাসায় বিষয়টি জানায়৷ সঙ্গে সঙ্গে ৯৯৯ নস্বরে ফোন দিয়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে সবুজকে পাইপ লাইন থেকে উদ্ধার করেন।

তিনি আরও জানান, সবুকে উদ্ধারের পর তার পরিবারকে বিষয়টি জানানো হয়। পরে বিকেল ৪টায় তার মা আসলে পুলিশ সদস্যদের সামনে রেখে সবুজকে তার মায়ের সঙ্গে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়৷

এ সময় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর মো. শরীফ নেওয়াজ, ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাসসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।