রোনালদোর চোখে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চেয়ে সৌদি লিগ সেরা!

রোনালদোর চোখে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চেয়ে সৌদি লিগ সেরা!

ছবি: সংগৃহীত

ইউরোপের সেরা ৫টি লিগের মধ্যে একটি ফ্রেঞ্চ লিগ ওয়ান। বিশ্বের নামি-দামি তারকা ফুটবলাররা খেলেন এই লিগে। এখান থেকে খেলোয়াড় বের হয়ে যায় অন্য সেরা লিগগুলোতে। যেখানে খেলেছেন মেসি-নেইমারের মত ফুটবলাররা। এখনও খেলছেন কিলিয়ান এমবাপেও।

অথচ, ফ্রেঞ্চ লিগ ওয়ানের চেয়ে সৌদি প্রো লিগকে সেরা বললেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার মতে, সৌদি আরব যেভাবে ফুটবলে বিনিয়োগ করেছে, যেভাবে ইউরোপ থেকে খেলোয়াড় নিয়ে এসেছে এবং এখনও পর্যন্ত যেভাবে লড়াই জমে উঠেছে, তাতেই সৌদি লিগকে সেরা দাবি করলেন সিআর সেভেন।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব (ইপিএল) ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি ক্লাব আল নাসরে বছর খানেক আগে যোগ দেন রোনালদো। দুবাইতে গ্লোব সকার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে কথা বলেন তিনি। ওই অনুষ্ঠানে সেরা গোল স্কোরার এবং সমর্থকদের ফেবারিট ফুটবলার হিসেবে পুরস্কার জেতেন রোনালদো।

সেখানে রোনালদোর কাছে জানতে চাওয়া হয়, সৌদি প্রো লিগকে কিভাবে মূল্যায়ন করবেন তিনি। কোথায় স্থান দেবেন এই লিগকে? জবাবে পর্তুগিজ এই তারকা বলেন, 'সত্যি বলতে, আমি মনে করি সৌদি লিগ কোনোভাবেই ফ্রেঞ্চ লিগ ওয়ানের চেয়ে পিছিয়ে নেই। এটা আমার ব্যক্তিগত অভিমত।'

নিজের বক্তব্যের ব্যাখ্যাও দিয়েছেন রোনালদো। তিনি বলেন, 'ফ্রেঞ্চ লিগ ওয়ানে আপনি বড় জোর দুই তেকে তিনটি দলকে পাবেন লড়াই করার মতো। সে তুলনায় সৌদি আরবে দেখেন। আমি মনে করি, এই লিগটা এখন অনেক প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ। তারা বলতে পারে যেখানে নিজেদের রাখতে চায়। এটা শুধু আমার মতামত। এখানে তো আমি মাত্র এক বছর খেলেছি। সুতরাং, আমি যা জানি, তা নিয়েই শুধু বলছি।'

'তবে আমি মনে করি, অবশ্যই এই মুহূর্তে আমরা (সৌদি প্রো লিগ) ফ্রেঞ্চ লিগের চেয়ে ভালো অবস্থায় রয়েছি।'