ময়মনসিংহের তারাকান্দায় পুলিশের অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ময়মনসিংহের তারাকান্দায় পুলিশের অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী তারা বিড়ি, হান্নান বিড়ি এবং দয়াল বিড়ি জব্দ করেছে পুলিশ। সোমবার তারাকান্দা থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ও ডিলার ময়মনসিংহ জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার তারাকান্দা থানার উপ পরিদর্শক মোঃ আরমান মিয়ার নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম তারাকান্দা উপজেলার ভুষাগঞ্জ বাজার, হরিয়াগাই বাজার এবং কেন্দুয়া বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের ২৬ টি দোকানে অভিযান চালিয়ে তেইশ হাজার (২৩,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী তারা বিড়ি, বার হাজার (১২,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী হান্নান বিড়ি এবং ছয় হাজার (৬,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী দয়াল বিড়ি জব্দ করা হয়। অভিযান থেকে সর্বমোট একচল্লিশ হাজার (৪১,০০০) শলাকা কমদামী অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়। অভিযান শেষে জব্দকৃত অবৈধ বিড়ি বাজার কমিটির সভাপতি ও বাজারে উপস্থিত জনতার সম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তারাকান্দা থানার উপ পরিদর্শক মোঃ আরমান মিয়া জানান, অভিযান থেকে বিপুল পরিমান অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।