তুচ্ছ ঘটনায় রাবি শিক্ষককে মারধর, যুবক গ্রেফতার

তুচ্ছ ঘটনায় রাবি শিক্ষককে মারধর, যুবক গ্রেফতার

প্রতীকী ছবি

তুচ্ছ ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষককে মারধরের অভিযোগ ওঠেছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক সৈয়দ মোহাম্মদ আলী রেজা। অন্যদিকে অভিযুক্তরা হলেন মিনহাজ আবেদীন (৩৭) ও মোসাদ্দেক হোসেন রাতুল (২৭)। তারা উভয়েই নগরীর বোয়ালিয়া থানার বাসিন্দা। 

শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে তথ্যটি নিশ্চিত করেছেন নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোবারক পারভেজ। তিনি জানান, রাস্তায় মারধরের ঘটনায় একটি মামলা হয়েছে। এ মামলায় মিনহাজ আবেদীনকে গ্রেফতার করা হয়েছে। অন্যজনকে গ্রেফতারে অভিযান চলছে।

ড. রেজার অভিযোগ, সন্ধ্যায় ক্যাম্পাস থেকে বাড়ি ফিরছিলাম। রাস্তার একপাশ খোলা থাকায় নগরীর তালাইমারী সংলগ্ন এলাকায় যানজট ছিল। আমি সঠিক পথ ধরেই এগিয়ে যাচ্ছিলাম। আমার গাড়ির পিছন ছিলেন অভিযুক্তরা। তারা অনবরত গাড়ির হর্ণ বাজাচ্ছিলেন। এক পর্যায়ে তারা পাশ কাটিয়ে আমার গাড়ির সামনে গিয়ে পথ আঁটকে দাড়াঁন এবং অকথ্য ভাষায় গালাগালি শুরু করেন। এক পর্যায়ে আমাকে এলোপাথাড়ি কিল-ঘুষি মেরে আহত করেন তারা।

তিনি বলেন, মারধরের পর মোটরসাইকেল নিয়ে চলে যেতে থাকলে আমি তাদের পিছু নেই। তখন তারা আবার গাড়ি থামিয়ে আমার পিছু নেয়ার কারণ জানতে চান। আমি পরিচয় জানতে চাইলে তারা তর্কে লিপ্ত হন। তখন তাদের গাড়ির নম্বর দেখতে গেলে রাতুল পালিয়ে যান। কিন্তু মিনহাজ ফের আমাকে গালিগালাজ করেন এবং গলা চেপে ধরে হত্যার চেষ্টা করেন। কিন্তু স্থানীয় লোজনের সহায়তায় আমি রক্ষা পাই। তিনি পালিয়ে যাওয়ার পথে আমাকে প্রাণনাশের হুমকি দেন।