মামলা তুলে নিতে শিশু আয়ানের বাবাকে ক্ষতির হুমকি

মামলা তুলে নিতে শিশু আয়ানের বাবাকে ক্ষতির হুমকি

ছবি: সংগৃহীত

ইউনাইটেড হাসপাতালের অপচিকিৎসায় নিহত শিশু আয়ানের বাবা শামীম আহমেদ কর্তৃপক্ষের বিরুদ্ধে যে মামলা করেছিলেন, সেটি তুলে নিতে বলা হচ্ছে। এটি করা না হলে তার ক্ষতি করা হবে বলেও হুমকি দিয়েছে হাসপাতাল পক্ষের লোকজন।

এ ঘটনায় শামীম আহমেদ রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।  

রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর জিডির বিষয়টি  নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুরে শামীম আহমেদ থানায় এসে একটি সাধারণ ডায়েরি করেছেন।

ওই জিডিতে আয়ানের বাবা উল্লেখ করেন, রোববার আনুমানিক বেলা ১১টার দিকে আমি ও আমার মামা আবদুস সালাম কবীরসহ শাহবাগ থানার বাংলাদেশ সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগে রিট পিটিশন নং-২০১/২৪-এর শুনানিতে আসি। শুনানি শেষে সুপ্রিম কোর্ট থেকে বের হয়ে দুপুর আনুমানিক সোয়া ১২টার দিকে হাইকোর্ট মাজার গেট ধরে বাংলাদেশ শিশু একাডেমীতে পায়ে হেঁটে আসার পথে ফুটপাতের ওপর পৌঁছলে বাড্ডা থানায় দায়ের করা মামলার হাসপাতালের পক্ষে ৬-৭ জন ব্যক্তি ডাক্তারদের বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার জন্য আমাকে চাপ সৃষ্টি করে। আমি যদি মামলা তুলে না নিই তবে আমার অফিসে যাওয়ার সময় ক্ষতি করার হুমকি দেয় তারা।

এর আগেও, গত ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ক্যান্টিনের সামনে তিনজন অজ্ঞাতনামা ব্যক্তি একইভাবে মামলা তুলে নিতে হুমকি দেয়। এসব ঘটনায় আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। তারা যেকোনো সময় আমার ও আমার পরিবারে বড় ধরনের ক্ষতি করতে পারেন।

গত ৩১ ডিসেম্বর ফুল অ্যানেস্থেসিয়া দিয়ে আয়ানের খতনা করায় বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল। অপারেশনের কয়েক ঘণ্টা পরও জ্ঞান না ফেরায় সেখান থেকে তাকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়। সেখানে সাতদিন পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিটে (পিআইসিইউ) লাইফ সাপোর্টে রাখার পর গত ৭ জানুয়ারি আয়ানকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ ঘটনায় বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ১৪ জানুয়ারি এক অফিস আদেশে এ নির্দেশ দেওয়া হয়। এতে বলা হয়, ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের নিবন্ধন না থাকায় এই নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ছেলের মৃত্যুর ঘটনায় দুই চিকিৎসক ডা. সাঈদ সাব্বির আহমেদ ও ডাক্তার তাসনুভা মাহজাবিনসহ প্রতিষ্ঠানটির পরিচালক ও কর্মচারীদের আসামি করে মামলা দায়ের করেন শামীম আহমেদ।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪