২৯ জানুয়ারি: আজকের দিন নিয়ে যা বলছে রাশিফল

২৯ জানুয়ারি: আজকের দিন নিয়ে যা বলছে রাশিফল

ছবি: সংগৃহীত

প্রত্যাহিক জীবনে অনেকেই রাশিফল মেনে থাকেন। যাপিত জীবনের প্রতিটি ক্ষেত্রে তারা রাশিচক্রের রহস্য উন্মোচনে উন্মুখ। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব ও গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতি অনুসারে তাদের সঙ্গে যুক্ত জাতকের জীবনে নানা ধরনের ঘটনা ঘটতে পারে। এ কারণেই প্রত্যেকের রাশিফল আলাদা আলাদা।

আজ ২৯ জানুয়ারি ২০২৪- রোজ সোমবার। ভাগ্যরেখা অনুযায়ী আজকের দিনটি কেমন কাটতে পারে? কী বলছে জ্যোতিষশাস্ত্র? কোন রাশির সময় ভালো? কাদের সতর্ক থাকতে হবে? ডেইলি বাংলাদেশের প্রিয় পাঠকরা এক নজরে দেখে নিন আপনার ভাগ্যে আজকের রাশিফলে কী রয়েছে।

মেষ রাশি
যারা বিনিয়োগের কথা ভাবছেন তাদের জন্য দিনটি ভাল যাবে, ব্যবসার কোনো চুক্তি চূড়ান্ত করলে তা আর্থিক লাভ এনে দেবে। সন্ধ্যায় বাড়িতে অতিথির আগমন হতে পারে। স্ত্রীর জন্য উপহার কেনার সম্ভাবনা আছে, যা ভালোবাসাকে আরো গভীর করবে। শিক্ষার্থীদের কঠোর পরিশ্রমের পাশাপাশি স্বাস্থ্যের দিকে মনোযোগ দিতে হবে। সন্তানের অগ্রগতি সুখী করবে। শুভ রঙ: কমলা, শুভ সংখ্যা: ১৯।

বৃষ রাশি
এটি সম্মান বৃদ্ধির দিন হবে। সামাজিক ক্ষেত্রে সমাদর মিলবে। চাকরির সঙ্গে যুক্ত ব্যক্তিরা শুনতে পাবেন পদোন্নতি বা বেতন বৃদ্ধির মতো সুখবর। কোনো সিনিয়র সদস্যের সহায়তায় পরিবারের কারো বিয়ের সমস্যা দূর হবে। পারিবারিক তরফে সমালোচনা শুনতে হতে পারে, তবে কারো ভবিষ্যৎ সংক্রান্ত সিদ্ধান্ত নিয়ে তার পরে বাকিদের মতগ্রহণ উচিত হবে। সন্ধ্যায় সন্তানের সঙ্গে সুসময় কাটবে। শুভ রঙ: সাদা, শুভ সংখ্যা: ১৯।

মিথুন রাশি
আজকের দিনটি উৎসাহে পূর্ণ হবে কারণ সন্তান সরকারি চাকরি পেতে পারে, স্ত্রীর কাছ থেকে সব বিষয়ে সমর্থন মিলবে। যারা নতুন ব্যবসা শুরু করার কথা ভাবছেন, তাদের দিনটিও ভালো যাবে। কোনো বন্ধুর জন্য কিছু অর্থের ব্যবস্থা করতে হতে পারে। তবে শ্বশুরবাড়ির কাউকে টাকা ধার দিলে তা সম্পর্কে ফাটল সৃষ্টি করতে পারে। শুভ রঙ: ব্রাউন, শুভ সংখ্যা: ১৯।

কর্কট রাশি
অনেক বাধার সম্মুখীন হতে হবে, তারপরই সাফল্য মিলবে। পিকনিকে যাওয়ার প্রস্তুতি নিলে সাবধান থাকা দরকার। সাবধানে গাড়ি চালান, না হলে দুর্ঘটনার আশঙ্কা আছে। কথা বলার সময় স্ত্রীর কাছে মাধুর্য বজায় রাখতে হবে। অন্যথায় কলহ দেখা দিতে পারে, যা দীর্ঘ সময়ের জন্য মনান্তর টেনে আনতে পারে। সন্তানের কাছ থেকে কিছু হতাশাজনক সংবাদ শুনতে হতে পারে, যার কারণে মন থাকবে বিরক্ত। সন্ধ্যায় সমস্যা বাবার কাছে খুলে বলা যেতে পারে। শুভ রঙ: হলুদ, শুভ সংখ্যা: ১৯।

সিংহ রাশি
প্রেমজীবন শুভ, প্রেমিক/প্রেমিকাকে পরিবারের সঙ্গে দেখা করানোর এটাই আদর্শ সময়। অংশীদারি ব্যবসা লাভজনক সাব্যস্ত হলেও পূর্বে বাবার পরামর্শ নেয়া দরকার। পৈতৃক সম্পত্তি নিয়ে মামলার নিষ্পত্তি এখনই হবে না। পরিবারের কোনো সদস্যের শারীরিক অসুস্থতা হতাশার মুখে ফেলতে পারে। শুভ রঙ: হলুদ, শুভ সংখ্যা: ১৯।

কন্যা রাশি
দিনটা মাঝারি মানের কাটবে। চারপাশে বন্ধু সেজে অনেক শত্রু লুকিয়ে আছে, এদের থেকে সাবধান থাকা প্রয়োজন। কাউকে টাকা ধার দিলে তা ফেরত আসার সম্ভাবনা কম। অপ্রয়োজনীয় ব্যয় না এড়াতে পারলে আর্থিক পরিস্থিতি দুর্বল হবে এবং তা চিন্তিত করে তুলবে। শিক্ষার্থীরা একমাত্র কঠোর পরিশ্রমেই সাফল্য পাবেন। শুভ রঙ: গোলাপি, শুভ সংখ্যা: ১৯।

তুলা রাশি
দিনটা ভালো হতে চলেছে, ভাগ্য সহায় হবে। ব্যবসায়ীরা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। নতুন চাকরির খোঁজ আসতে পারে, তবে বর্তমান কাজে উন্নতি হচ্ছে মনে হলে চাকরি বদলানো উচিত হবে না। বিনিয়োগের পক্ষেও দিনটি শুভ। স্বাস্থ্যের অবনতির কারণে মনে চিন্তা থাকতে পারে। শিক্ষার্থীদের তাদের দুর্বল দিকে নজর দিতে হবে বিশেষ করে। শুভ রঙ: মিন্ট, শুভ সংখ্যা: ১৯।

বৃশ্চিক রাশি
নতুন সম্পত্তি জন্য দিনটা ভালো। গৃহসজ্জার সামগ্রীতে কিছু অর্থ ব্যয় হতে পারে। যেকোনো বিষয়ে মায়ের সমর্থন মিলবে। সন্ধ্যায় কোনো পারিবারিক অনুষ্ঠানে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। পরিবারের ছোটদের কোনো দাবি পূরণ করতে হতে পারে। ব্যবসার প্রয়োজনে ঋণ গ্রহণের পরিস্থিতি তৈরি হতে পারে। শুভ রঙ: চারকোল, শুভ সংখ্যা: ১৯।

ধনু রাশি
দিন হবে ব্যস্ততাপূর্ণ। অন্যের জন্য অনেকটা সময় নষ্ট হতে পারে, সেই সঙ্গে টাকাও। তারপরও স্বার্থপরতার অভিযোগ আসবে, অতএব আপাতত কারো সমস্যায় না জড়ানোই উচিত হবে। অন্যের জন্য নিজের কাজও সম্পূর্ণ হবে না। মামলায় জয়লাভ হতে পারে। সন্ধ্যায় পুরনো কোনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে, তবে বাইরের খাবার খেলে তা হজমের সমস্যা সৃষ্টি করবে। শুভ রঙ: লাল, শুভ সংখ্যা: ১৯।

মকর রাশি
কঠোর পরিশ্রমের পরই একমাত্র সাফল্য মিলবে, যে কারণে ক্লান্তি দিন শেষে ছেঁকে ধরবে। স্ত্রীর সঙ্গে মনোমালিন্যের অবসান হবে, সন্তানের ভবিষ্যতের জন্য পদক্ষেপ করতে হতে পারে। কর্মক্ষেত্রে পরিস্থিতি প্রতিকূল হলেও কথায় মাধুর্য বজায় রাখতে হবে, অন্যথায় সিনিয়রের সঙ্গে বিবাদ কেরিয়ারের ক্ষতি করতে পারে। শুভ রঙ: সাদা, শুভ সংখ্যা: ১৯।

কুম্ভ রাশি
আর্থিক দিক থেকে দিন ভালো কাটবে। লাভ অল্প হলেও মনে প্রসন্নতা থাকবে, কেননা ব্যয়ভার বহন করা যাবে তাতেই। পুরনো কোনো বিষয় নিয়ে পরিবারে বিবাদের পরিস্থিতি তৈরি হতে পারে, যাতে মন খারাপ হতে পারে। স্ত্রীর সহায়তায় বড় কোনো ব্যবসায়িক চুক্তি সম্পন্ন হতে পারে। সন্ধ্যায় সপরিবার ভ্রমণের সম্ভাবনা রয়েছে, কিছু কেনাকাটাও হতে পারে। বিবাহযোগ্যদের বিবাহের সুযোগ আসবে, তা পরিবারের দ্বারা অনুমোদিতও হবে। শুভ রঙ: গোলাপি, শুভ সংখ্যা: ১৯।

মীন রাশি
দিন হবে ব্যস্ততাপূর্ণ। অন্যের জন্য অনেকটা সময় নষ্ট হতে পারে, সেই সঙ্গে টাকাও। তারপরও স্বার্থপরতার অভিযোগ আসবে, অতএব আপাতত কারো সমস্যায় না জড়ানোই উচিত হবে। অন্যের জন্য নিজের কাজও সম্পূর্ণ হবে না। মামলায় জয়লাভ হতে পারে। সন্ধ্যায় পুরনো কোনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে, তবে বাইরের খাবার খেলে তা হজমের সমস্যা সৃষ্টি করবে। শুভ রঙ: সবুজ, শুভ সংখ্যা: ১৯।