থালাপাতি বিজয় অভিনয় ইতি টানছেন

থালাপাতি বিজয় অভিনয় ইতি টানছেন

ছবি: সংগৃহীত

রাজনীতিতে নাম লেখাচ্ছেন দক্ষিণী তারকা থালাপাতি বিজয়। নাম ঘোষণা করেছেন রাজনৈতিক দলের। বিজয়ের দলের নাম রাখা হয়েছে ‘তামিলগা ভেত্রি কাজগা’। শুক্রবার (২ ফেব্রুয়ারি) নিজের রাজনৈতিক দলের নাম ঘোষণা করেন অভিনেতা। সেই সঙ্গে অভিনয়জীবনের ইতি টানার কথাও জানান।

ভক্তদের অবাক করে দিয়ে একটি বিবৃতিতে বিজয় উল্লেখ করেছেন যে তিনি তামিলনাড়ুর একজন পূর্ণাঙ্গ রাজনীতিবিদ হওয়ার জন্য দুটি সিনেমা শেষ করার পরে অভিনয় ছেড়ে দেবেন।

বিজয় তার রাজনৈতিক দলের নাম ঘোষণা করে একটি বিবৃতি প্রকাশ করেন। তার দলের সদস্যরা ২০২৬ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুসারে, একটি বিশদ বিবৃতিতে বিজয় দলের নাম, মতাদর্শ এবং সিনেমা থেকে তার অবসর ঘোষণা করেছেন।

তার বিবৃতিতে বলা হয়েছে, ‘আমার মতে, রাজনীতি আমার জন্য অন্য কাজ নয়। এটি একটি পবিত্র কাজ। শুধু উচ্চমানের রাজনীতি নয়, আমার পূর্বসূরিদের কাছ থেকে রাজনীতি শিখতে হবে আমাকে। আমি নিজেকে প্রস্তুত করছি মানসিকভাবে। রাজনীতি কোনো শখ নয়। এটা আমার গভীর ইচ্ছা। আমি নিজেকে সম্পূর্ণভাবে সম্পৃক্ত করতে চাই। তাই আমি আরো একটি চলচ্চিত্র সম্পূর্ণ করব যেটার জন্য আমি প্রতিশ্রুতিবদ্ধ এবং এরপর একজন পূর্ণাঙ্গ রাজনীতিবিদ হয়ে উঠব। এভাবেই তামিলনাড়ুর মানুষের কাছে আমার ঋণের মূল্য আমি দিতে চাই।’

গত কয়েক মাস ধরে বিজয়ের রাজনৈতিক প্রবেশ নিয়ে গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। তিনি দশম এবং ১২তম ক্লাসের ছাত্রদের সাথে দেখা করার পরে সেই গুঞ্জনে আরো বাতাস লাগে। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত লোকদের সাহায্যের প্রস্তাব দেওয়ার পরে বিজয়ের রাজনীতিতে প্রবেশের গুঞ্জন আরো বেড়ে যায়। 

তামিলনাড়ুর স্থানীয় নির্বাচনে বিজয়ের ফ্যান ক্লাবের শীর্ষ পদে থাকা কয়েকজন ভোটে দাঁড়িয়ে সফলতাও পেয়েছিলেন। তামিলনাড়ুর থুথুকুড়িতে পুলিশের গুলিতে নিহত মানুষদের পাশে দাঁড়িয়ে রাজনীতিতে আসার ইঙ্গিত দিয়েছিলেন বিজয়। এরপর গত বছরের শেষভাগে বিজয় জানিয়েছিলেন তিনি রাজনীতিতে প্রবেশ করবেন। অবশেষে নিজের রাজনৈতিক দলের ঘোষণা করলেন এই অভিনেতা।

বর্তমানে নিজের আসন্ন সিনেমা ‘গ্রেটেস্ট অব অল টাইম’-এর শুটিংয়ে ব্যস্ত রয়েছেন বিজয়। এ ছাড়া নাম চূড়ান্ত না হওয়া আরও একটি সিনেমার কাজ তার হাতে রয়েছে। এই দুটি সিনেমা সম্পন্ন করেই অভিনয় ছেড়ে পুরোদমে রাজনীতির মাঠে নেমে পড়বেন সময়ের অন্যতম জনপ্রিয় এ সুপারস্টার।