টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হাসারাঙ্গা

টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হাসারাঙ্গা

সংগৃহীত

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। গত ২৪ মাসের মধ্যে ৫টি ডিমেরিট পয়েন্ট যুক্ত হওয়ায় এই নিষেধাজ্ঞায় পড়তে হয়েছে তাকে।

বুধবার আফগানিস্তান ও শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে কোমর উচ্চতার উপরে প্রায় কাঁধের কাছাকাছি বিমার ডেলিভারি চোখ এড়িয়ে গিয়েছিল লেগ আম্পায়ার লিন্ডন হ‍্যানিব‍্যালের।

রোমাঞ্চকর শেষ ওভারে তার এমন সিদ্ধান্তে ভীষণ ক্ষুব্ধ হয়েছিলেন হাসারাঙ্গা। এরপর আম্পায়ারকে তিনি বলেছিলেন, ‘অন্য কাজ খোঁজা উচিত তার’।

মূলত এই ঘটনার কারণেই ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার সঙ্গে তাকে তিনটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে। আগের দুটি ডিমেরিট পয়েন্ট ছিল তার। এ কারণে দুই ম্যাচ নিষেধাজ্ঞা ভোগ করতে হবে তাকে।এর ফলে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না হাসারাঙ্গা। অবশ্য ম্যাচ রেফারির সিদ্ধান্ত মেনে নিয়েছেন লঙ্কান অধিনায়ক। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

জরিমানা গুণতে হয়েছে আফগানিস্তানের ব্যাটার রহমানউল্লাহ গুরবাজেরও। তার ম্যাচ ফির ১৫ শতাংশ কেটে নেয়া হয়েছে। গত ২৪ মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো এই শাস্তি পেয়েছেন তিনি। তার নামের পাশে এখন দুটি ডিমেরিট পয়েন্ট রয়েছে।