পাবিপ্রবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু আগামীকাল

পাবিপ্রবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু আগামীকাল

পাবিপ্রবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু আগামীকাল

আগামীকাল থেকে (২৯ ফেব্রুয়ারি) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের একমাত্র বিতর্ক সংগঠন ‘পাস্ট ডিবেটিং সোসাইটি’ এই প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।

 বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের হল রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সদস্যরা বিষয়টি নিশ্চিত করেছে । সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাস্ট ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক লামিয়া ইসলাম পৌষি বলেন, আগামীকাল ২৯ ফেব্রুয়ারী বিতর্ক প্রতিযোগিতা শুরু হবে এবং চলবে ২ মার্চ পর্যন্ত। এতে বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগের ২৪টি দল অংশগ্রহণ করবে।

 চার রাউন্ড বিতর্কের পর কোয়ার্টাল ফাইনালের আট দলের নাম ঘোষণা করা হবে, একই সাথে সেরা বিতার্কিকদের নাম ঘোষণা করা হবে। তিনি আরো বলেন, শুক্রবার (১ মার্চ) বিতর্কের কোয়ার্টার ফাইনাল এবং সেমি ফাইনাল অনুষ্ঠিত হবে। শনিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ‘কবি বন্দে আলী মিয়া মুক্ত মঞ্চ’এ বিতর্কের ফাইনাল অনুষ্ঠিত হবে।

এতে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতির জ্ঞাপন করেছেন। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি তাসিন রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক রেজোয়ান হৃদয়, ৭ম আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতা বাস্তবায়ন পর্ষদের আহ্বায়ক মো: রেজওয়ান হক ও শাহরিয়ার রহমান নিলয়। এবারে বিতর্ক প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক কালবেলা, দ্যা ডেইলি ক্যাম্পাস এবং পাবনার স্থানীয় দৈনিক বিবৃতি।