৮০টি বিদ্যালয়ের শিশুদের নিয়ে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক কর্মসূচী

৮০টি বিদ্যালয়ের শিশুদের নিয়ে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক কর্মসূচী

৮০টি বিদ্যালয়ের শিশুদের নিয়ে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক কর্মসূচী

প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক কর্মসূচী আজ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হয়েছে।  

টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচীতে আজ টুঙ্গিপাড়া উপজেলার ৮০ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অংশ নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে। পরে তারা পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু, ১৫ আগস্টের শহীদ ও মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া করে। এসময় প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করে প্রার্থনা করা হয়।

এসময় টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হকের সভাপতিত্বে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের উপর শিশুতোষ আলোচনাসভায় বক্তব্য রাখেন  টুঙ্গিপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মাসুদুর রহমান ও গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাল বাহাদুর বিশ্বাস।টুঙ্গিপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আরিফ হোসেন, কৃষি কর্মকর্তা মো. রাকিব হোসেন, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা শ্রীময় বাগচিসহ অংশগ্রহনকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও অভিভাবকরা এসময় উপস্থিত ছিলেন।পরে  কুইজ প্রতিযোগিতা এবং প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

উল্লেখ্য গত ৬ ফেব্রুয়ারি থেকে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক এই কর্মসূচী শুরু করেছেন টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক। প্রতি সপ্তাহে শিশুদের নিয়ে ধারাবাহিকভাবে এ কর্মসূচী পালন করা হচ্ছে।

সূত্র : বাসস