সীমিত পরিসরে কুবিতে জাতীয় শোক দিবস পালিত

সীমিত পরিসরে কুবিতে জাতীয় শোক দিবস পালিত

ছবি : সংবাদাতা

 সীমিত পরিসরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদেন করা হয়েছে। শনিবার (১৫ আগস্ট) সকাল ১১ টায় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, 'আমাদের ইচ্ছা ছিল বড় আয়োজনে দিবসটি পালন করব।

কিন্তু পুরো বিশ্ব আজ থমকে আছে। করোনা আমাদের স্বাভাবিক জীবনে পুরোদস্তুর বদ্ধ করে রেখেছে। তবুও মাননীয় শিক্ষা মন্ত্রীর সাথে আমার কথা হয়েছে। আমরা একটি অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করছি। আপনারা সেখানে আমন্ত্রিত। ' এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার ড. মোঃ আবু তাহের। শিক্ষক সমিতির সভাপতি রশিদুল ইসলাম শেখ, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ নেতাকর্মীরা। এছাড়াও দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয় এবং বাদ জোহর মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।