বিজয় সেতুপতির বদলে রামায়ণে হরমন বাওয়েজা

বিজয় সেতুপতির বদলে রামায়ণে হরমন বাওয়েজা

ফাইল ছবি

বলিউড পরিচালক নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ সিনেমা নিয়ে অনকে দিন ধরেই চর্চা চলছে। এবার শোনা যাচ্ছে ‘রামায়ণ’ সিনেমায় বিভীষণ চরিত্রে বিজয় সেতুপতির জায়গা হরমন বাওয়েজাকে নিচ্ছেন পরিচালন। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

দীর্ঘ দিন সিনেমা থেকে আড়ালে ছিলেন হরমন বাওয়েজা। গত বছর ‘স্কুপ’ সিরিজের মাধ্যমে ফের অভিনয়ে ফিরেন এ অভিনেতা। এ বার ‘রামায়ণ’-এ এমন একটা চরিত্রের প্রস্তাব যদি সত্যি পেয়ে থাকেন হরমন, নিঃসন্দেহে তার কেরিয়ারে তা বাড়তি অক্সিজেন জোগাবে।

জানা যায়, প্রাথমিক ভাবে ছবির জন্য রাণবীর কাপূরকে রামচন্দ্র ও তার বিপরীতে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে সীতার চরিত্রে পছন্দ করেছেন পরিচালক নীতেশ তিওয়ারি। তবে তার পর সীতার চরিত্রের জন্য উঠে আসে এক গুচ্ছ নাম। যদিও, শেষমেশ নাকি পল্লবীতেই ভরসা রেখেছেন তিনি। আলোচনা হয় রাবণের চরিত্র নিয়েও। একাধিক বার শোনা গিয়েছিল, ছবি থেকে সরে দাঁড়িয়েছেন দক্ষিণী তারকা যশ। যদিও শেষ পর্যন্ত রাজি হন তিনিও।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, ‘রামায়ণ’ ভারতের অন্যতম বড় বাজেটের সিনেমা হতে চলেছে। ক্যামেরা, কাস্টিং কিংবা ভিস্যুয়াল এফেক্ট সব দিক থেকে অন্য অনেক ছবিকেই ‘রামায়ণ’ ছাপিয়ে যাবে বলে অনুমান ইন্ডাস্ট্রির ঘনিষ্টদের।

জানা যায়, চলতি মাসের শেষের দিকেই শুরু হবে শুটিং। মুম্বাই ও লন্ডন মিলিয়ে মোট ১২০ দিনের শুটিং। যার সিংহভাগ শুট হবে মুম্বাইতে। তারপর লন্ডন পাড়ি দেবে গোটা টিম।

মূলত ভারতীয় মহাকাব্য ‘রামায়ণ’ অবলম্বনে তৈরি হতে চলেছে এই সিনেমাটি।