বশেমুরবিপ্রবিতে ৪৯ কম্পিউটার চুরি, জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

বশেমুরবিপ্রবিতে ৪৯ কম্পিউটার চুরি, জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

কম্পিউটার চুরির ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এ ৪৯ টি কম্পিউটার চুরির ঘটনার রহস্য জনসম্মুখে প্রকাশ এবং জড়িতদের উপযুক্ত শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ। 

মঙ্গলবার (১৮ আগস্ট) বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্যে বলেন, ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয় এতো কড়া নিরাপত্তার মাঝে ছিলো যে সাধারণ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে হলে ভিসি মহোদয় অথবা প্রক্টোর স্যারের সরাসরি অনুমতি লাগতো। এটা সকল শিক্ষার্থী মেনে নিয়েছিলো এবং সেভাবেই সকল নিরাপত্তা মেনেই বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতাম আমরা।
কিন্তু এতো নিরাপত্তা থাকা সত্ত্বেও একসাথে ৪৯ টি কম্পিউটার চুরির ঘটনায় আমরা লজ্জিত এবং হতাশ। এখন আমাদের দাবি এরকম ঘৃণিত কাজে যারা যারা জড়িত তাদের সকলের মুখোশ জনসম্মুখে উন্মোচন করতে হবে।

এছাড়া, বিশ্ববিদ্যালয়ের যে শিক্ষার্থী একাজের সাথে সরাসরি জড়িত বলে জানা গেছে তার পূর্ণ পরিচয় এবং ঘটনাকালীন সময় থেকে আটক হওয়ার আগ পর্যন্ত সময়ে তার পূর্ণ গতিবিধি তদন্ত করে দেখা হোক এবং তা জনসম্মুখে প্রকাশ করার দাবি জানায় সাধারণ শিক্ষর্থীরা।

বক্তারা আরো বলেন, এধরনের ন্যাক্কারজনক ঘটনার  মূলে যারা রয়েছে তাদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে। যাতে ভবিষ্যতে এধরনের ঘটনা বশেমুরবিপ্রবি তথা বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়ে আর না ঘটে।