বাহুবলী বাইক আনল ট্রায়াম্ফ

বাহুবলী বাইক আনল ট্রায়াম্ফ

ফাইল ছবি

ব্রিটিশ অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ট্রায়াম্ফ ভারতের বাজারে আনল শক্তিশালী দুই মোটরসাইকেল। যাকে বলা হচ্ছে বাহুবলী বাইক। এটি ভারতের সবথেকে শক্তিশালী বাইকগুলোর মধ্যে একটি স্টর্ম রকেট।

ট্রায়াম্ফ রকেট ৩ জিটি এবং রকেট ৩ আর বাইকের নতুন স্টর্ম ভার্সন লঞ্চ করল সংস্থা। দুরন্ত গতির সঙ্গে শক্তিশালী ইঞ্জিন বাইকের মূল আকর্ষণ। ডিজাইনের পাশাপাশি ইঞ্জিনেও মনোযোগ দিয়েছে সংস্থা। ভারতে ইতিমধ্যে হাই-পারফরম্যান্স বাইকের দরজা খুলে গিয়েছে, একের পর এক বিদেশি ব্র্যান্ডের বাইক লঞ্চ হিয়ে চলেছে ভারতে।

দুই মোটরসাইকেলেই রয়েছে ব্ল্যাক পেইন্ট স্কিম সঙ্গে তিনটে রঙের বিকল্প - কার্নিভাল রেড ও স্যাফায়ার ব্ল্যাক, স্যাটিন প্যাসিফিক ব্লু ও ম্যাট স্যাফায়ার ব্ল্যাক এবং স্যাফায়ার ব্ল্যাক ও গ্রানাইট। দুই মোটরসাইকেলেই রয়েছে একই ইঞ্জিন ক্যাপাসিটি। তবে রাইডিং স্টান্স এবং অ্যাসথেটিক্স রয়েছে আলাদা।

দুই মোটরসাইকেলে পাবেন ২৪৫৮ সিসির ৩ সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ১৬৫ হর্সপাওয়ার থেকে হর্সপাওয়ার এবং ২২১ এনএম টর্ক থেকে ২২৫ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ার এবং কুইকশিফটার। বাইকের সামনের চাকায় রয়েছে ১৭ ইঞ্চি এবং পেছনে ১৬ ইঞ্জিন চাকা। অ্যালহুনিয়াম হুইল টাইপ দিয়েছে ট্রায়াম্ফ।

ভারতে সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে দুই বাইকের দাম যথাক্রমে ২২ লাখ রুপি এবং ২২.৫৯ লাখ রুপি।