লিটনকে ট্রল করা নিয়ে যা বললেন নিক পোথাস

লিটনকে ট্রল করা নিয়ে যা বললেন নিক পোথাস

লিটন কুমার দাস

ব্যাট হাতে ক্যারিয়ারের সব থেকে বাজে সময় পার করছেন লিটন কুমার দাস। রান না পাওয়ার পাশাপাশি কয়েক দিন আগে তার শট সিলেকশন নিয়েও প্রশ্ন তুলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তাই চট্টগ্রাম টেস্টে লিটন একাদশে থাকবে কিনা এটাই এখন বড় প্রশ্ন। লিটনের বিষয়ে কথা বলেছেন ভারপ্রাপ্ত হেড কোচ নিক পোথাস।

শুক্রবার (২৯ মার্চ) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আসেন নিক পোথাস। হাথুরুসিংহের অনুপস্থিতিতে চট্টগ্রাম টেস্টে হেড কোচের দায়িত্ব পালন করছেন তিনি।

এ সময় লিটনকে নিয়ে পোথাস বলেন, আমাদের কথা হয়েছে। ভালো অবস্থায় আছে লিটন। সমস্যাটা হচ্ছে লিটনের ওপর চাপটা বাইরে থেকে আসছে। আমার মনে হয় লিটনকে শুধু ওর মতো থাকতে দেওয়া উচিৎ। এরপর সেও তার সেরাটা দেখিয়ে দেবে।

টানা ব্যর্থতার কারণে লিটনকে ব্যাপক সমালোচনার শিকার হতে হয়েছে। এ নিয়ে টাইগার কোচ বলেন, যদি আমরা মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ওর পিছনে লেগে থাকি, তাহলে হবে না।

 ‘আমরা ভুলে যাই, এই ছেলেরা ক্রিকেট খেলে বা তাদের টিভিতে দেখায় বলে যে ওরা মানুষ না এমন নয়। এজন্য যদি আমরা তাদের মানুষের মতোই দেখি, আর তাকে তার সেরাটা দেওয়ার সুযোগ দিই, আমি নিশ্চিত সে আপনাদের রেজাল্ট দেখিয়ে দেবে।’

সিলেট টেস্টে লঙ্কানদের বিপক্ষে ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তুলতে পারেনি ব্যাটাররা। এই জন্য দলের অনভিজ্ঞতাকে দায়ী করেছেন পোথাস। তিনি বলেন, মনে হয় আমরা আসল ব্যাপারটাই ভুলে যাচ্ছি যে আমাদের দলটা এখন খুবই তরুণ ও অনভিজ্ঞ।

‘এর আগে অনেক এলিটদের সমন্বয়ে একটা দল ছিল। এখন আমাদের আবার তৈরি করতে হচ্ছে। আমি এই একটা ব্যাপারেই সবাইকে অনুরোধ করবো, ধৈর্য ধরুন।